গুচ্ছের ‘গ’ ইউনিটের ফল আজ

গুচ্ছের ‘গ’ ইউনিটের ফল আজ
গুচ্ছের ‘গ’ ইউনিটের ফল আজ  © ফাইল ছবি

২০২১-২০২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ মঙ্গলবার প্রকাশিত হবে। সোমবার (২২ আগস্ট) রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক নাছিম আখতার বলেন, ‘গ’ ইউনিটের ফলাফল প্রস্তুত রয়েছে। ফল প্রকাশসহ আরও সংশিষ্ট বিষয়ে আলোচনার জন্য আজ মঙ্গলবার দুপুরে ১টায় একটি সভা আহ্বান করা হয়েছে। এ সভায় গুচ্ছুভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা উপস্থিতি থাকবেন। সভা শেষ ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হবে।

এর আগে গত ২০ আগস্ট ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। এই ইউনিটে ৪২ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেছেন। প্রায় তিন হাজার ৭০টি আসন রয়েছে এই ইউনিটে। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছেন প্রায় ১৩ জন ভর্তিচ্ছু।

আরও পড়ুন: গুচ্ছের 'গ' ইউনিটে ৬০ শতাংশ নম্বর পেলেই চান্স, পরীক্ষা ১০০-তে

ফলাফল

এর আগে গত ৩০ জুলাই ‘ক’ ও ১৩ আগস্ট ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুটি ইউনিটের ফলাফলই ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। প্রতিটি ইউনিটের ফলাফল গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট (https://www.gstadmission.ac.bd/)-এ প্রকাশ করা হয়।

ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩০ নম্বর পেতে হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে। শুধুমাত্র গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরাই যোগ্যতা থাকা সাপেক্ষে নির্ধারিত বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবে।


সর্বশেষ সংবাদ