রাবির ‘বি’ ইউনিটের ফল প্রস্তুত, যেকোন সময় প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেস। যেকোন মহূর্তে ফল প্রকাশিত হবে।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে ‘বি’ ইউনিটের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন  অধ্যাপক ফরিদুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানান।

তিনি বলেন, ইতোমধ্যে ‘বি’ ইউনিটে ফলাফল প্রস্তুত হয়েছে৷ ফলাফলে ক্ষুদ্রতমও কোন ভুল যাতে না হয়, সেজন্য যাচাই-বাছাই চলছে। তাছাড়া আমরা একটা ধারাবাহিকতা বজায় রাখছি। যেহেতু সবার শেষে আমাদের পরীক্ষা হয়েছে, তাই এ ইউনিটের ফল প্রকাশের পরপরই আমাদের ইউনিটের ফল প্রকাশ করা হবে। ৪ আগস্টের মধ্যেই ফল প্রকাশিত হবে বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ড. মোহাম্মদ কুদরত-ই-খুদা একাডেমিক ভবনের বিজ্ঞান অনুষদের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে ‘সি’ ইউনিটের ফল ঘোষণা করা হয়। ফলাফলে সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। এবছর এই ইউনিটে গড় পাশের হার ৩৮ দশমিক ৯ শতাংশ।

আরও পড়ুন: গুচ্ছের ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষা কোন সিলেবাসে?

প্রাপ্ত তথ্য অনুসারে, এবছর সি ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ শিফটে অনুষ্ঠিত হয়েছে। গ্রুপ-১ মোট আবেদনকারী ছিল ১৭ হাজার ৬৮৩ জন। উপস্থিত ছিলেন ১৫ হাজার ৬৬৫ জন এবং অনুপস্থিত ২ হাজার ১৮ জন। উত্তীর্ণ হয়েছেন ৬ হাজার ৯৪১ জন এবং অকৃতকার্য হয়েছেন ৮ হাজার ৫১৪ জন। পাশের হার ৪৪ দশমিক ৩১ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৭ দশমিক ৫৫। 

এছাড়া গ্রুপ-১ এ অ-বিজ্ঞান মোট আবেদনকারী ছিল ১হাজার ৬৭৫ জন। যারমধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৫৭২ জন ও অনুপস্থিত ছিলেন ১০৩ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ২৫২ জন এবং অকৃতকার্য হয়েছেন ৩১৫ জন। এখানে গড় পাশের হার ৭৯ দশমিক ৬৪ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৮৫। 

গ্রুপ-২ এ মোট আবেদনকারী ছিল ১৭ হাজার ৬৮৪ জন। উপস্থিত ১৫ হাজার ৭৫৫ জন ও অনুপস্থিত ১ হাজার ৯২৯ জন। এই গ্রুপে পাশ করেছেন ৬ হাজার ৭৩৭ জন ও অকৃতকার্য হয়েছেন ৮ হাজার ৮০০ জন। এ গ্রুপে পাশের হার ৪২ দশমিক ৭৬ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। 

গ্রুপ-৩ এ মোট আবেদনকারী ছিল ১৭ হাজার ৬৮৪ জন। উপস্থিত ছিলেন ১৫ হাজার ৬৮৪ জন ও অনুপস্থিত ২ হাজার। এ গ্রুপে কৃতকার্য হয়েছেন ৫ হাজার ৬২৫ জন এবং অকৃতকার্য ৯ হাজার ৮৩২ জন। পাশের হার ৩৫ দশমিক ৩৭ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ০৫। 

গ্রুপ-৪ মোট আবেদনকারী ছিল ১৭ হাজার ৬৮৪ জন। উপস্থিত ছিলেন ১৫ হাজার ৭৩৪ জন ও অনুপস্থিত ছিলেন ১ হাজার ৯৫০ জন। এ গ্রুপে পাশ করেছেন ৪ হাজার ৬৯২ ও অকৃতকার্য হয়েছেন  ১০ হাজার ৮০৭ জন। এ গ্রুপে গড় পাশের হার ২৯ দশমিক ৯৭ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৮৩ দশমিক ৪০।


সর্বশেষ সংবাদ