জাবি ভর্তিতে শূন্য আসনের তালিকা ২২ সেপ্টেম্বর

জাবি
জাবি   © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। বিভিন্ন বিভাগে আসন ফাঁকা সাপেক্ষে এ তালিকা প্রকাশ করা হয়।

এদিকে জাবিতে দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তির পর আসন ফাঁকা সাপেক্ষে শূন্য আসনের তালিকা প্রকাশ করা হবে। আগামী ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) এ তালিকা প্রকাশ করা হবে। এর আগে, আগামী ২১ সেপ্টেম্বর (বুধবার) জাবি ভর্তিচ্ছুদের দ্বিতীয় মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হবে। 

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী বুধবার (২১ সেপ্টেম্বর) ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে মাইগ্রেশন অপশন থেকে মাইগ্রেশন হয়ে থাকলে এই তালিকা প্রকাশ করা হবে। এছাড়া আসন ফাঁকা সাপেক্ষে শূন্য আসনের তালিকা প্রকাশ করা হবে। আগামী ২২ সেপ্টেম্বর এ তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরও জানান, কতগুলো আসন ফাঁকা রয়েছে, তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। আসন ফাঁকা না থাকলে এ তালিকা প্রকাশ করা হবে না। তবে ভর্তির অন্যান্য কার্যক্রম চলবে।

আরও পড়ুন : ক্রমেই বাড়ছে কৃষিগুচ্ছের ফলের অভিযোগ!

ভর্তি নিশ্চিতকরণের জন্য শিক্ষার্থীকে ডাউনলোডকৃত ফরমের সাথে এসএসসি ও এইচএসসি/সমমান-এর মূল সনদপত্র, নম্বরপত্র এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার হতে সংগৃহীত মেডিকেল সনদপত্র। বিভাগ কর্তৃক সত্যায়নপূর্বক প্রত্যেকটির ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি সংযুক্ত করে সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতি এবং ডীন-এর মাধ্যমে রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় জমা দিতে হবে।

এদিকে জাবি ভর্তি কমিটি জানিয়েছে, ‘নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত কাগজপত্র জমা না দিলে ভর্তি বাতিলপূর্বক আসন শূন্য ধরে পরবর্তী মেধা তালিকা থেকে উক্ত শূন্য আসন পূরণ করা হবে।


সর্বশেষ সংবাদ