শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রাবি অধ্যাপক গোলাম কবির

অধ্যাপক গোলাম কবির
অধ্যাপক গোলাম কবির  © টিডিসি ফটো

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গোলাম কবির। তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির অনুমোদনক্রমে আগামী চার বছরের জন্য এ নিয়োগ প্রদান করা হয়েছে বলে উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি জানানো হয়েছে। 

বিজ্ঞাপ্তিতে উল্লেখ্য রয়েছে, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় আইন, ২০১৮ এর ১০ (১) ধারা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম কবির-কে আগামী চার বছরের জন্য শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হলো। দায়িত্বপালনকালে তিনি উক্ত পদের সকল সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

আরও পড়ুনঃ রাবিতে স্নাতক প্রথমবর্ষে ভর্তি কার্যক্রম শুরু

এদিকে উপাচার্য নিযুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের এ অধ্যাপককে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এছাড়াও তার সুস্বাস্থ্য ও সাফল্য প্রত্যাশা করেছেন উপাচার্য। 

অধ্যাপক গোলাম কবির রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগে প্রায় ৪০ বছর ধরে অধ্যাপনা করছেন। অধ্যাপনাকালে জীব ও ভূমিবিজ্ঞান অনুষদের অধিকর্তা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক, শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ, উদ্ভিদবিজ্ঞান এবং এগ্রোনমী এন্ড এগ্রিকালচার এক্সটেনশন বিভাগের সভাপতিসহ অন্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন এ অধ্যাপক। 


সর্বশেষ সংবাদ