কলেজের ছাত্রী হোস্টেলের কক্ষে থাকেন পুরুষ শিক্ষক, প্রতিবাদে ক্লাস বর্জন

শরণখোলায় সরকারি ডিগ্রী
শরণখোলায় সরকারি ডিগ্রী  © ফাইল ছবি

বাগেরহাটের শরণখোলায় সরকারি ডিগ্রী কলেজের শেখ রাজিয়া নাসের ছাত্রীনিবাস থেকে পুরুষ শিক্ষককে অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ শেষে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা।

শনিবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে দুই শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ শেষে এই ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে ক্যাম্পাস ত্যাগ করেন। ছাত্রীনিবাস থেকে ওই শিক্ষক সরে না যাওয়া পর্যন্ত ক্লাসে ফিরবেন না বলে জানান তারা।   

একাদশ শ্রেনির ছাত্রী দ্বীপা, নাজমুন্নাহার, শান্তা, সোনিয়া, তানিয়া আক্তার জানান, তাদের কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. সাব্বির আহম্মেদ মুক্তা দীর্ঘদিন ধরে ছাত্রী হোস্টেলের একটি কক্ষে বসবাস করে আসছেন। এতে তারা ছাত্রী হলে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন না।

আরও পড়ুন: ভালবাসার টানে মেক্সিকো যেতে চান রুমান, ভিসার অপেক্ষায়

তারা আরও জানান, হোস্টেলের সিট সংকটের কারণে এমনিতেই ছাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে। তার মধ্যে হলের কক্ষ দখল করে একজন পুরুষ শিক্ষক অবস্থান করায় তারা সবসময় নিরাপত্তাহীনতায় ভুগছেন।  

কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আকন আলমগীর জানান, ওই শিক্ষককে বারবার নোটিশ দেয়া সত্ত্বেও তিনি ছাত্রী হোস্টেল ত্যাগ না করে শিক্ষার্থীদের আন্দোলনের পথে ঠেলে দিয়েছেন।  

কলেজ অধ্যক্ষ মো. নুরুল আলম ফকির জানান, ছাত্রীনিবাস থেকে কলেজ শিক্ষক সাব্বির হোসেনকে সরে যেতে বার বার অনুরোধ করা হলেও তিনি কথা শোনেননি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তিনি এর প্রতিকারের দাবি জানান। 

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, তার বিরুদ্ধে অন্য শিক্ষকরা ষড়যন্ত্র করছেন। তার বিরুদ্ধে শিক্ষার্থীদের লেলিয়ে দেওয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ