বন্ধুদের সাথে নৌভ্রমণে গিয়ে নিখোঁজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর লাশ উদ্ধার

লাশ
জাহিদ ফয়সাল ফাহিম  © ফাইল ফটো

ব্রহ্মপুত্র নদে নৌকা ডুবে নিখোঁজের দুই দিন পর জাহিদ ফয়সাল ফাহিম (২৫) নামে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে।  শনিবার (১১ জুন) সকাল সাড়ে ৭টায় জামালপুর উপজেলার নরুন্দি ইউনিয়নের কোচনধরা এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

তিনি নজরুল বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং সম্প্রতি এমবিএ শেষ করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার ( ০৯ জুন) বিকেলে চার বন্ধুকে নিয়ে খানবাড়ী নৌঘাট দিয়ে নৌভ্রমণে বের হন ফাহিম। মাঝপথে নৌকাটি পানিতে তলিয়ে যায়। এ সময় অন্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও ফাহিম ডুবে যান। ফায়ার সার্ভিসের কর্মীরা ওই দিন সন্ধ্যার পর থেকে উদ্ধার অভিযান শুরু করেন। শুক্রবার (১০ জুন) সন্ধ্যা পর্যন্ত নদের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও খোঁজ না পেয়ে চলে যান। তবে শনিবার (১১ জুন) লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।

বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার বলেন, জাককানইবির হিসাব বিজ্ঞান পরিবার আরও একজন মেধাবী ও সম্ভাবনাময় শিক্ষার্থী হারালো। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে সকলের নিকট দোয়া প্রার্থনা করছি। 


x