ইবি শিক্ষার্থী মামুনকে সাময়িক বহিষ্কার

মামুন অর রশিদ
বহিষ্কার হওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী মামুন অর রশিদ  © টিডিসি ফটো

খেলায় মারামারির ঘটনায় অভিযুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মামুন অর রশিদকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারণ দর্শানো নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। ওই ছাত্রের বিরুদ্ধে বিস্তারিত তথ্য উৎঘাটনপূর্বক রিপোর্ট পেশ করার জন্য উপাচার্য তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

কমিটিতে ফাইন আর্টস বিভাগের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানকে আহবায়ক, সদস্যসচিব সহকারী প্রক্টর ড . মুর্শিদ আলম এবং সাদ্দাম হেসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামানকে সদস্য করা হয়েছে। এ কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়।

আরো পড়ুন: এশিয়ার সেরা দুই হাজারেও নেই বাংলাদেশের কোনো গবেষক

এর আগে গত ৩০ মার্চ ক্রিকেট খেলায় মারামারির ঘটনায় অভিযুক্ত মামুন অর রশিদকে শোকজ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিন কার্যদিবসের মধ্যে উপর্যুক্ত কারণ দর্শানোর জন্য তাকে বলা হয়। তবে কারণ দর্শানো নোটিশের জবাব উপযুক্ত না হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ (সোমবার) মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে মাঠে নামে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইন্জিনিয়ারিং ও ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ। এ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই দফায় মারামারির ঘটনা ঘটে। খেলা শেষে মামুনের মারধরে শিহাব নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হন।


x

সর্বশেষ সংবাদ