ফের মুখোমুখি অবস্থানে শিক্ষার্থী-ব্যবসায়ীরা, সড়ক অবরোধ

ঢাকা কলেজের সামনের সড়ক
ঢাকা কলেজের সামনের সড়ক  © টিডিসি ফটো

দুই ঘণ্টা বিরতি দিয়ে আবারও মুখোমুখি অবস্থান নিয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীরা। শিক্ষার্থীরা আবারও মিরপুর সড়ক অবরোধ করে রেখেছেন। ফলে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এর আগে মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৫টার পর শিক্ষার্থীরা ঢাকা কলেজের ভেতরে চলে যায়। এসময় সড়কে কিছুটা যান চলাচল করে। পরে ইফতার পর শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে আবারও যান চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে নিউ মার্কেট এলাকার চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে অবস্থান নিয়েছেন ব্যবসায়ীরা। আর ঢাকা কলেজের সামনের সড়কে অবস্থান করছেন শিক্ষার্থীরা। যেকোন সময় ফের সংঘর্ষ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সন্ধ্যার পর এই এলাকায় টহলরত কোনো পুলিশ সদস্যদের দেখা যায়নি।

আরও পড়ুন: ‘প্রয়োজনে লাশ হব, তবুও হল-ক্যাম্পাস ছাড়ব না’

এদিকে, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বিকালে ঢাকা কলেজে প্রবেশ করেছেন। তারা ছাত্রদের সঙ্গে আলোচনায় বসেছেন। বিষয়টি সমাধানে তারা শিক্ষার্থীদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছেন।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) রাত ১১টার দিকে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী নিউমার্কেটে গেলে দোকানদারদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় শিক্ষার্থীদের মারধর করেন ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাঙচুর চালান। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

এ সময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের ফলে সড়ক বন্ধ থাকায় ওই এলাকার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন যাত্রীরা।


সর্বশেষ সংবাদ