আহতদের খোঁজখবর নিচ্ছে ববি, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা

আহত দুই সংবাদকর্মী নগরীর শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন
আহত দুই সংবাদকর্মী নগরীর শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি উদযাপন নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্রলীগের দুপক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির খবর সংগ্রহে গিয়ে আহত দুই সাংবাদিকের খোঁজখবর নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে প্রশাসনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব কথা জানান। দুপক্ষের এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

খোরশেদ আলম বলেন, সংঘর্ষ নয়। তবে কিছুটা উত্তেজনা সৃষ্টি হয়েছিল ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে। আমরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এক সংবাদকর্মীর মোবাইল নিয়ে যাওয়ার অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে সেটি উদ্ধার করা হয়। আহতদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি উদযাপন নিয়ে দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর নিচতলায় ছাত্রলীগের রক্তিম-ইভান এবং সিফাত-রিদম গ্রুপ বিবাদে জড়ায়। পরে তা হাতাহাতি ও মারামারিতে গড়ায়।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর জন্মদিনে ছাত্রলীগের দুপক্ষে উত্তেজনা, ২ সাংবাদিক আহত

এ খবর সংগ্রহে গিয়ে দুই সংবাদিক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আহত ওই দুজন সংবাদকর্মীর নাম আজম খাঁন (দৈনিক আজকের বার্তা) ও তারিকুল ইসলাম (সময় জার্নাল)। তারা দুজন বর্তমানে নগরীর শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, আহতের ব্যাপার প্রশাসনের পক্ষ থেকে সব সময় খোঁজ খবর রাখা হচ্ছে। তারা লিখিত অভিযোগ দিলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম সোহাগ বলেন, ঘটনার সময় আমি ব্যক্তিগত কারণে ক্যাম্পাসে ছিলাম না। বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আজম খান (আবির) হামলার শিকার হয়েছেন এ মর্মে আমাকে অভিযোগ করেছেন। তাকে বিশ্ববিদ্যালয় প্রোক্টর মহোদয়ের কাছে জানাতে বলেছি।


সর্বশেষ সংবাদ