২১ অক্টোবর থেকে টিকা পাবে জবি শিক্ষার্থীরা 

২১ অক্টোবর থেকে টিকা পাবে জবি শিক্ষার্থীরা 
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আগামী ২১ অক্টোবর থেকে কোভিড-১৯ এর টিকা নিতে পারবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এজন্য ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের আধুনিক মেডিকেল সেন্টারে টীকা বুথ চালু করার প্রস্তুতি শুরু হয়েছে।  

বুধবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের করা আবেদনের পরিপ্রেক্ষিতে টীকা বুথ স্থাপনের জন্য তেজগাঁও স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আসা মেডিকেল টিম বিশ্ববিদ্যালয় আধুনিক মেডিকেল সেন্টার পরিদর্শন করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছাত্র কল্যাণ পরিচালক ড. মোঃ আইনুল ইসলাম, প্রক্টর মোস্তফা কামাল ও সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে তারা বলেন, আশা করছি আগামী ২১ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে টিকা কেন্দ্রের উদ্বোধন করা হবে।

এসময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. এম ইসলাম বুলবুল বলেন, আমরা পরিদর্শন করে দেখলাম টিকা দেওয়ার জন্য যে সকল ফরমালিটি মেইনটেইন করা দরকার সেগুলোর জন্য প্রস্তুত আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আরো কিছু কাজ আছে, আমরা সেগুলো দ্রুত সম্পন্ন করব।

জবির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বলেন, আমরা ২১ তারিখ বিশ্ববিদ্যালয় দিবসে টীকা বুথ উদ্বোধনের চেষ্টা করছি। সকল শিক্ষার্থী যাতে করে ওইদিন থেকেই টিকার আওতায় আসতে পারে সে লক্ষ্যে আমাদের এ পদক্ষেপ।

বিশ্ববিদ্যালয় টীকা বুথ থেকে শিক্ষার্থীরা সিনোফার্ম টিকা নিতে পারবে। যারা এখনো রেজিস্ট্রেশন করেনি তারা সরাসরি রেজিস্ট্রেশন করে টিকা দিতে পারবে। এছাড়া যাদের দ্বিতীয় ডোজ বাকি তারা আবেদনের প্রেক্ষিতে টিকা দিতে পারবে।


মন্তব্য