শীর্ষ ৩ নারী নেতৃত্বের তালিকায় শেখ হাসিনা, ববি ভিসির অভিনন্দন

শীর্ষ ৩ নারী নেতৃত্বের তালিকায় শেখ হাসিনা, ববি ভিসির অভিনন্দন
শেখ হাসিনা ও ড. মো. ছাদেকুল আরফিন  © ফাইল ফটো

কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্য শীর্ষ তিন অনুপ্রেরণাদায়ী নারী নেতার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম অন্তর্ভূক্ত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরফিন।

৪ মার্চ ২০২১ কমনওয়েলথ মহাসচিব পট্রসিয়া স্টল্যান্ড কিউসি আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে দেয়া এক বিশেষ ঘোষণায় ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণা’ হিসেবে অভিহিত করে, কোভিড মহামারি মোকাবেলায় নিজ নিজ দেশে সফল এমন তিন নারী নেতৃত্বের কথা বিশেষ ভাবে উল্লেখ করেন।
তারা হলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন এবং বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমার মোটল। করোনা মহামারি মোকাবেলায় এই তিন নেতা তাদের নিজ নিজ দেশে অসাধারণ নেতৃত্বের স্বাক্ষর রেখেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনদন জানিয়ে ববি উপাচার্য বলেন, করোনাকালীন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ সমূহ তার সময়পোযোগী ও দৃঢ় নেতৃত্বের বহিঃপ্রকাশ। করোনাকালীন তার নেওয়া পদক্ষেপের দরুণ অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়াও অর্থনীতির প্রবদ্ধিও অত্যন্ত আশাব্যঞ্জক। আন্তর্জাতিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এমন স্বীকৃতি প্রদান করায় বহিঃবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে। এসময় তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ