উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা, শিক্ষকদের একাংশের প্রতিবাদ

বেরোবি উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ
বেরোবি উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ  © ফাইল ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদ জানিয়েছে নবপ্রজন্ম শিক্ষক পরিষদ। বৃহস্পতিবার পরিষদের সভাপতি সুমাইয়া তাহসিন হামিদা ও সাধারণ সম্পাদক মো. খালিদ হাসান রিয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহকে নিয়ে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমানের ধৃষ্টতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এতে বলা হয়, আজ এক সংবাদ সম্মেলনে অধ্যাপক মশিয়ার মাননীয় উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘােষণা করেন, যা করার অধিকার তিনি রাখেন না। তার এহেন কর্মকাণ্ডকে বিশ্ববিদ্যালয়ের নবপ্রজন্ম শিক্ষক পরিষদ প্রত্যাখ্যান করছে এবং তার বক্তব্য প্রত্যাহারের আহবান জানাচ্ছে।

এর আগে এদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটির প্রতিবেদন ও শিক্ষামন্ত্রী দীপু মনিকে নিয়ে মিথ্যাচার করায় উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ