হল সংস্কার করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে: প্রধানমন্ত্রী

হল সংস্কার করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সরকারি বিশ্ববিদ্যালয়ের বেশকিছু হল ও বিল্ডিংগুলো মেরামত ও পরিষ্কার-পরচ্ছিন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। কাজগুলো শেষ হলে সকল পাবলিক বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক, বিজ্ঞানী, গবেষক এবং বিজ্ঞান শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’-এর আওতায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি (এনএসটি) ফেলোশিপ এবং গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়ে তিনি বলেন, করোনাভাইরাসের কারণে এক বছরের মতো আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হয়েছে। এটা জনগণের সুরক্ষার জন্য করা হয়েছে। তবে ইতোমধ্যে আমরা ভ্যাকসিন দেয়া শুরু করেছি। টিকা দেয়া কর্মসূচিতে শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মচারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। প্রাইমারি থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সবার টিকা প্রদান সম্পূর্ণ হলে ইনশাল্লাহ আমরা এই মার্চ মাসের শেষের দিকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সক্ষম হব।

উল্লেখ্য, আগামী ৩০ মার্চ বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে ক্লাস শুরু হতে যাচ্ছে। তবে বিশ্ববিদ্যালয়গুলোতে ২৪ মে থেকে ক্লাস শুরুর হবে। এর এক সপ্তাহ আগে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হবে। সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আলাদা দু’টি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ