কমিল্লা বিশ্ববিদ্যালয়

রুটিন প্রকাশ হওয়া কোর্সের পরীক্ষা নেয়ার দাবি

পরীক্ষা নেয়ার দাবিতে কুবিতে মানববন্ধন
রুটিন প্রকাশ হওয়া কোর্সের পরীক্ষা নেয়ার দাবিতে কুবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

আটকে থাকা পরীক্ষা নেয়ার দাবিতে মানবন্ধন করেছে কমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাষ্কর্যের সামনে অবস্থান নিয়ে রুটিন হওয়া পরীক্ষাগুলো চালু করার দাবি জানান শিক্ষার্থীরা।

জানা যায়, এর আগে গতকাল মঙ্গলবার চূড়ান্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫৮টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা আটকে গেছে। এতে করে ফের ভয়াবহ সেশনজটের কবলে পড়তে যাচ্ছেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, সর্বত্র স্বাভাবিক চলাচল থাকলেও হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক। অন্তত রুটিন প্রকাশ হওয়া কোর্সের পরীক্ষাগুলো নিতে হবে।

মার্কেটিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী তামিম রুহুল বলেন, আমাদের স্নাতক ও স্নাতকোত্তর মোট ৫ বছরের কোর্স। অথচ ১ থেকে দুই বছর সময় বেশি লাগছে। এর দায়ভার কে নিবে? হুট করেই এভাবে সব বন্ধ করায় শিক্ষার্থীদের স্বপ্ন ভেঙে যাচ্ছে। আম প্রশাসনের কাছে অনুরোধ জানাবো, যেন চলমান পরীক্ষাগুলো যেন বন্ধ না করে।

এদিকে পরীক্ষা স্থগিতের ঘোষণার পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী ঢাকার নীলক্ষেতে বিক্ষোভ করেন অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। সেখান থেকে আজ বুধবার সকালে দ্বিতীয় দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে রাতে বিক্ষোভ কর্মূচি স্থগিত করে শিক্ষার্থীরা। সকাল থেকে শিক্ষার্থীদের অবরোধে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ