কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রাতিষ্ঠানিক ই-মেইল: ১৫ দিনের প্রতিশ্রুতি শেষ হয়নি ৩৮ দিনেও

প্রাতিষ্ঠানিক ই-মেইল: ১৫ দিনের প্রতিশ্রুতি শেষ হয়নি ৩৮ দিনেও
  © ফাইল ফটো

শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানে ১৫ দিনের প্রতিশ্রুতি ৩৮ দিন পেরিয়ে গেলেও বাস্তবায়ন করতে পারেনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন। এতে শিক্ষাবৃত্তি ও গবেষণাসহ বিভিন্ন আবেদন করতে গিয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন শিক্ষার্থীরা। তবে প্রশাসন বলছে, ২-১ দিনের মধ্যেই বিভাগগুলো থেকে শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক ই-মেইল সংগ্রহ করতে পারবে।

জানা যায়, গত ২৫ নভেম্বর শিক্ষা ও গবেষণার মান এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যদের জন্য পরীক্ষামূলক প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুরুতে শুধুমাত্র শিক্ষকদের এ সুবিধা প্রদান করা হয়। সেসময় ১৫ দিন পর শিক্ষার্থীরাও এ সেবা গ্রহণ করতে পারবে বলে জানানো হয়। তবে প্রতিশ্রুতির ৩৮ দিন পরও এখনো এ সেবা নিতে পারছেন না শিক্ষার্থীরা। ফলে তাদের গবেষণা ও শিক্ষাবৃত্তি সংক্রান্ত জটিলতা রয়েই গিয়েছে।

প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ওবায়দুর রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কলা ঝুলিয়ে আমাদের মূলা খাওয়াচ্ছে। এই ক’দিনে কয়েকটা স্কলারশিপের আবেদনের ডেডলাইন শেষ হয়ে গিয়েছে। শুধুমাত্র প্রাতিষ্ঠানিক ই-মেইলের অভাবে আমি সেখানে আবেদন করতে পারিনি।

তবে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মোঃ সাইফুল ইসলাম বলেন, আমরা ইতোমধ্যে বিভাগগুলোতে প্রয়োজনীয় উপকরণ পাঠিয়ে দিয়েছি। শিক্ষার্থীরা দু’একদিন পর থেকে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করলেই আমরা তাদের ইমেইল প্রদান করতে পারবো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমাদের কাজ প্রায় শেষ। গুগল থেকে অনুমতি নেয়া এবং বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় একটু দেরি হয়েছে। শিক্ষার্থীরা চাইলে বিভাগ থেকে আবেদন করে দু’একদিনের মধ্যেই সংগ্রহ করতে পারবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ