তিথীর আজীবন বহিষ্কার দাবিতে জবিতে বিক্ষোভ

জবিতে বিক্ষোভ
জবিতে বিক্ষোভ  © টিডিসি ফটো

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী তিথী সরকারের আজীবন বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অভিযুক্ত তিথী শাখা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শান্ত চত্বরে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা তিথী সরকারের বহিষ্কার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরান হুসাইনের সঞ্চলনায় সমাবেশে বক্তারা বলেন, কোন ধর্মের বিরুদ্ধে অবমাননা আমরা সহ্য করবো না। এই তিথী সরকার আমাদের ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করছে।মহনাবী (সা.) এর বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

দেখুন: আইডি হ্যাক হয়েছে, আমি আমার ক্ষতির আশংকা করছি: তিথী

বক্তারা বলেন, অবিলম্বে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারী তিথী সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। অতি দ্রুত তাকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। তিথীর বিচার না করা হলে বৃহৎ আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন বক্তারা।

এদিকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর কোতোয়ালি থানায় মামলা করতে গিয়ে ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু পুলিশ তাদরে মামলা নেয়নি বলে অভিযোগ করেছেন তারা। তবে তিথী সরকার নিজের নিরাপত্তা চেয়ে পল্লাবী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন বলে জানা গেছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ