জাককানইবিতে হাল্ট প্রাইজের নতুন কমিটি

কমিটি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা অনক্যাম্পাস ক্যাম্পেইনের আয়োজন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি)। প্রোগ্রামটি বাস্তবায়ন করার লক্ষ্যে ইতোমধ্যে ২০২০-২১ সালের জন্য ব্যবস্থাপনা কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত কমিটিতে ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সানজিদা ইসলাম ইরা।

সানজিদা ইসলাম বলেন, প্রতিবছর আলাদা আলাদা বিষয়ের উপর ভিত্তি করে আয়োজন করা হয় হাল্ট প্রাইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় প্রতিটি দলকে একটি করে চ্যালেঞ্জের ওপর আইডিয়া জমা দিতে হয়। পরবর্তীতে বিশ্বব্যাপী একযোগে এই আইডিয়া প্রতিযোগিতায় অংশ নেয় লাখ লাখ টিম এবং বিজয়ী দল অংশগ্রহণ করে রিজিওনাল সামিট ও এক্সেলারেশন পর্বে।

এবারের প্রোগ্রামের বিষয়ে তিনি জানান, নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রোগ্রামটি আয়োজন করার সম্ভাবনা রয়েছে। যেহেতু করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে তাই সবার নিরাপত্তার কথা ভেবে সম্পূর্ণ প্রোগ্রামটি অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রতিযোগিতাটি মূলত ৪টি রাউন্ডে বিভক্ত- অন ক্যাম্পাস প্রোগ্রাম, রিজিওনাল প্রোগ্রাম, এক্সেলারেশন প্রোগ্রাম ও গ্লোবাল ফাইনাল। অন ক্যাম্পাস প্রোগ্রাম সারা বিশ্বের ১ হাজার ২০০টি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। আর জাককানইবি ক্যাম্পাসে ৩টি রাউন্ডে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ