মহানবীকে কটূক্তির প্রতিবাদে সোহরাওয়ার্দী কলেজ শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল

প্রতিবাদ মিছিল
প্রতিবাদ মিছিল  © টিডিসি ফটো

ভারতের একজন পুরোহিত বিশ্বনবী হজরত মোহাম্মদকে (সা.) কটূক্তি এবং বিজেপি নেতার তাতে সমর্থন করায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছেন রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা। 

বুধবার (২ অক্টোবর) দুপুরে ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে মিছিল ও সমাবেশ শুরু করে পুরান ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভিক্টোরিয়া পার্কে এসে শেষ হয়।

এ প্রতিবাদ মিছিল ও সমাবেশে তারা ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাত করবার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এছাড়াও ভারতীয় মুসলমানদের ধর্মীয় স্বাধীনতা নিশ্চয়তার দাবি জানানো হয়।

শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের নবীকে (সা.) সবচেয়ে বেশি ভালোবাসি। আমাদের মা-বাবাকে আমরা যতটুকু ভালোবাসি, আমাদের প্রিয় নবীকে আমরা তার থেকেও বেশি ভালোবাসি। তার অপমান আমরা কখনো সহ্য করব না।

তারা বলেন, রাসুল (সা.) আমাদের যতটুকু ভালোবাসেন, ততটুকু আর কেউ আমাদের ভালোবাসতেন না। কেয়ামতের দিন আমাদের মা-বাবারাও ‘ইয়া নফসি ইয়া নফসি’ বলবেন। শুধুমাত্র আমাদের রাসুল (সা.) বলবেন, ‘ইয়া উম্মাতি, ইয়া উম্মাতি’। আমরা সেই নবীর কোনো অপমান সহ্য করব না।

এসময় শিক্ষার্থীদের মুখে দ্বীন ইসলাম জিন্দাবাদ, বিশ্ব নবীর অপমান সইবে না রে মুসলমান এসব স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরান ঢাকার সড়কগুলো।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতের মহারাষ্ট্রে এক পুরোহিত মহানবীকে (সা.) অবমাননা করলে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এর প্রতিবাদে মুম্বাইয়ের উদ্দেশে লাখো মুসলিম জনতা লংমার্চ করেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশেও বিভিন্ন জায়গায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ হয়। 


সর্বশেষ সংবাদ