সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ

ঢাবি অধিভুক্ত সাত কলেজ
ঢাবি অধিভুক্ত সাত কলেজ  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩ সনের অনার্স ২য় বর্ষের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার ফরমপূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সোমবার ( ২৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. হিমাদ্রী শেখর চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাবি অধিভুক্ত সাত কলেজের ২০২৩ সনের  ২য় বর্ষ সম্মান নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু পরীক্ষার্থীদেরকে পরীক্ষায় আবেদন ফরম অনলাইনে পূরণ করে ২৬/০৯/২৪ থেকে ০৭/১০/২৪ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। কলেজ কর্তৃক শিক্ষার্থীদের অনলাইন ভেরিফিকেশন ১০/১০/২৪ তারিখের মধ্যে ও ব্যাংক ড্রাফটের জন্য  ১৪/১০/২৪ তারিখ পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, যেসকল শিক্ষার্থী ৭৫% এর কম ক্লাস উপস্থিতি রয়েছে তাদেরকে নন-কলেজিয়েট হিসেবে গণ্য করে অতিরিক্ত ফি আদায় করতে হবে। মানোন্নয়ন পরীক্ষার্থীদের জন্য কলা প্রতিটি বিষয়ে কলা অনুষদের ক্ষেত্রে D থেকে B- পর্যন্ত, বিজ্ঞান অনুষদের ক্ষেত্রে D থেকে C+ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের ক্ষেত্রে  D থেকে A- পর্যন্ত পরীক্ষার দিতে পারবে।

ফরমপূরণের ক্ষেত্রে শিক্ষার্থীদের অনলাইন 7college.du.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করে Form Fill-up অপশনে ক্লিক করে নির্দেশনা অনুযায়ী পরীক্ষার্থীর ডাটা এন্ট্রি করতে হবে। ফরমপূরণের ফি জমাদানের ক্ষেত্রে Seven college Students fees শিরোনামে হিসাব নং ৪৪০৫৭০৩০০০০৯৪ এ সোনালী ব্যাংকের যেকোন শাখায় জমা দেওয়া যাবে। এছাড়াও কলেজ কর্তৃপক্ষের সহায়তায় বিকাশ/নগদে অনলাইনে ফি জমা দেওয়া যাবে।


সর্বশেষ সংবাদ