হাসিনা সরকারের পতনের চল্লিশা উপলক্ষ্যে ইবিতে নৈশভোজ 

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে পতন ঘটে শেখ হাসিনা সরকারের। তিনি পালিয়ে গিয়ে ভারতে অবস্থান করছেন। এই হাসিনা সরকারের পতনের ৪০ দিন পূর্তি উপলক্ষ্যে নৈশভোজের আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীর।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে 'খুনি হাসিনার চল্লিশা' ভোজের আয়োজিত হবে। এতে বিভাগটির সকল শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

নৈশভোজ সম্পর্কে বিভাগটির শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান বলেন, এই স্বৈরাচার সরকার দীর্ঘ ১৫ বছর বাংলাদেশের ইতিহাস বিকৃত থেকে শুরু করে এমন কোন অপকর্ম নেই যা সে করেনি। তাকে দেশের মানুষ ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। তাই বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগ স্বৈরাচার পতনের দিনক্ষণ গণনাসহ এমন কিছু নিদর্শন রেখে যেতে চায় যেটা দেখে পরবর্তী প্রজন্ম বুঝতে শিখবে যে স্বৈরাচারীদের পরিণতি কী হতে পারে। সেই আলোকে আমরা স্বৈরাচারের পতনের ৪০ দিন পূর্তি উপলক্ষে আয়োজন করছি ‘খুনি হাসিনার চল্লিশা’। আমরা মনে করি এ আয়োজন স্বৈরাচার সরকারের বিরুদ্ধে একটি প্রতিবাদ হিসেবে লেখা থাকবে।

শিক্ষার্থী তানভীর বলেন, আমরা এটি স্বৈরাচারেরর বিরুদ্ধে প্রতিবাদ এবং ঘৃণা ছড়িয়ে দিতে আয়োজন। যাতে ভবিষ্যতে দেশে কখনো স্বৈরাচারের জন্ম না হয়। ছাত্র আন্দোলনের মাধ্যমে অর্জিত স্বাধীন দেশের সর্বস্তরে গণতন্ত্র প্রতিষ্ঠা হোক। মানুষ তার নিজ অধিকার ভোগ করে সুখে শান্তিতে বসবাস করুক।


সর্বশেষ সংবাদ