নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্থিক ও প্রশাসনিক দায়িত্বে অধ্যাপক ইমদাদুল হুদা

অধ্যাপক ইমদাদুল হুদা
অধ্যাপক ইমদাদুল হুদা  © সংগৃহীত

পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত জ্যেষ্ঠ অধ্যাপক হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করবেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা।

রবিবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে প্রায় সাড়ে ৫ ঘণ্টার বৈঠক শেষে অধ্যাপক ড. ইমদাদুল হুদাকে দায়িত্ব পরিচালনার সিদ্ধান্ত নেয় বিভাগীয় প্রধানরা।

সভা শেষে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল বিভাগীয় প্রধানের সম্মতিক্রমে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদাকে দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন ও শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া নির্দেশনা অনুযায়ী তিনি দায়িত্ব পালন করবেন। এছাড়াও সভায় দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য নিয়োগের সুপারিশ করা হয়। 

দায়িত্ব গ্রহণের বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা বলেন, আমাকে যে দায়িত্ব প্রদান করা হয়েছে, সেটি যেন সুষ্ঠুভাবে পালন করতে পারি সেজন্য সবার সহযোগিতা চাই। এই অল্প সময়ে হয়তো সব কাজ করা সম্ভব হবে না। একারণে গুরুত্ব অনুসারে যে কাজগুলো জরুরী যেমন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন আটকে আছে, প্রশাসনিক পদগুলোও ফাঁকা, সেগুলো নিয়ে আগে কাজ করতে হবে। 

এর আগে গত ২৯ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. শাহীনুর ইসলাম সাক্ষরিত এক অফিস আদেশে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য বিভাগীয় প্রধানদের সঙ্গে আলোচনাক্রমে একজন জ্যেষ্ঠ অধ্যাপককে দায়িত্ব প্রদানের পরামর্শ দেয় শিক্ষা মন্ত্রণালয়।


সর্বশেষ সংবাদ