জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব বেসরকারি প্রতিষ্ঠানের কমিটি বাতিল

জাতীয় বিশ্ববিদ্যালয়
জাতীয় বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের বিদ্যমান গভর্নিং বডি বা এডহক কমিটি বাতিল করা হয়েছে। এসব প্রতিষ্ঠানে নতুন করে এডহক কমিটি গঠনের প্রস্তাব দিতে বলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত বলা হয়েছে, ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের শিক্ষা ও আইসিটি শাখা কর্তৃক গত ২৭ আগস্ট জারিকৃত স্মারক নম্বর ০৫.৪১.৩০০০.০২১.৯৯.০০২.২৪-৮৫ পত্রের নিদের্শনা বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের বিদ্যমান গভর্নিং বডি ও এডহক কমিটি বাতিল করা হলো।

আরো পড়ুন: অনার্স দ্বিতীয় বর্ষের ফরম পূরণে ২১ দিন বৃদ্ধি জাতীয় বিশ্ববিদ্যালয়ের

কলেজ বা শিক্ষা প্রতিষ্ঠানসমূহের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে অধিভুক্ত বেসরকারি কলেজ বা শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে বিধি মোতাবেক বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরম পূরণপূর্বক এডহক কমিটি গঠনের লক্ষ্যে সভাপতি ও বিদ্যোৎসাহী সদস্য মনোনয়ন করতে হবে। এ জন্য ন্যূনতম স্নাতক ডিগ্রীধারী তিনজন করে শিক্ষানুরাগী ব্যক্তিগণের নাম প্রস্তাব করার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রজ্ঞাপনটা দেখতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ