ছাত্রলীগমুক্ত ছাত্রীনিবাস করতে মধ্যরাতে ইডেন শিক্ষার্থীদের বিক্ষোভ

ছাত্রলীগমুক্ত ছাত্রীনিবাস করতে মধ্যরাতে ইডেন শিক্ষার্থীদের বিক্ষোভ
ছাত্রলীগমুক্ত ছাত্রীনিবাস করতে মধ্যরাতে ইডেন শিক্ষার্থীদের বিক্ষোভ  © সংগৃহীত

ছাত্রীনিবাসে ছাত্রলীগ নেত্রীদের সহযোগীরা অবস্থান ও প্রভাব বিস্তারের চেষ্টা করছে এ অভিযোগের ভিত্তিতে মধ্যরাতে ইডেন মহিলা কলেজের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। এসময় তারা ছাত্রলীগের সাথে জড়িত শিক্ষার্থীদের হলে সিট বাতিলের দাবি জানায়।

জানা যায়, বুধবার (২৮ আগষ্ট) হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) হলে ছাত্রলীগ নেত্রীদের অনুসারীরা প্রভাব বিস্তার করায় রাত ১টায় ছাত্রীনিবাসটির সামনে একযোগে ছয় হলের সাধারণ শিক্ষার্থীরা এ বিক্ষোভ করেন। "ছয় হল এক হও, নেত্রীর মেয়ে সব বের হও" "এক দফা এক দাবি, নেত্রীর মেয়ে বের হবি" ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকে ছাত্রীনিবাসের সাধারণ শিক্ষার্থীরা।

ইডেন মহিলা কলেজ শিক্ষার্থী ফারিয়া জামান মুমু বলেন, পলিটিক্যাল ভাবে যারা সিট পেয়েছিলো তাদের সবাইকে বের করে দেয়া হয়নি। তারা এখন লিগ্যাল সিট পাইছে। কিন্তু তারা আগে যেভাবে রাজত্ব করতো এখনো কিছু মেয়ে সেই অধিকার খাটাতে চায়। তাই ওদের বের করার জন্য সবাই এক হয়েছিল। 

ইডেন মহিলা কলেজের আরেক শিক্ষার্থী শামীমা স্মৃতি বলেন, কিছু পলিটিক্যাল মেয়ে লিগ্যাল হয়েও নেত্রীদের পা চেটেছে, সাধারণ মেয়েদের উপর অত্যাচার করছে। এখন ওরা সেই প্রভাব দেখাচ্ছে। যারা ছাত্রলীগ নেত্রীদের সাথে ইচ্ছাকৃত ভাবে রাজনীতি করার জন্য সকল অপরাধের যুক্ত ছিলো সাধারণ শিক্ষার্থীরা তাদের হলের সিট বাতিলের দাবি জানাই। পরবর্তীতে কিছু পলিটিক্যাল মেয়ে যারা লিগ্যাল হয়েছে তারা ঐসব নেত্রীর চেলাদের  সিট বাতিল যাতে না হয় সেইজন্য আবার হল রাজনীতি শুরু করে ছাত্রলীগ নেত্রীদের কথায়।

ওদের কয়েক জন সাধারণ শিক্ষার্থীদের থ্রেট ও দেয়। তাই সাধারণ শিক্ষার্থীরা ঐ সব ছাত্রলীগ নেত্রীর চেলাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে একত্রিত হয়েছিলো।

উল্লেখ্য, উক্ত সমস্যা সমাধানে কলেজের হল প্রশাসনের মধ্যস্ততায়  আশ্বাসের মাধ্যমে শিক্ষার্থীরা বিক্ষোভ স্থগিত করে এবং নিজ নিজ হলে ফিরে গেছে বলে জানা যায়।


সর্বশেষ সংবাদ