আসন্ন নির্বাচনে আওয়ামীলীগকে ক্ষমতায় দেখতে চান ভিসি সৌমিত্র শেখর

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © টিডিসি ফটো

বাংলা ও বাঙালির স্বার্থে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চাই, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই বলে মন্তব্য করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

রোববার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে ক্যাম্পেইন এডভোকেসি প্রোগ্রাম আয়োজিত 'মানবাধিকার : বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিপ্রেক্ষিত’ শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এমন মন্তব্য করেন।

উপাচার্য বলেন, আজকে যারা ক্ষমতায় যেতে চায়, তারা মনে করে দীর্ঘদিন ক্ষমতার স্বাদ পাই না। তারা গুপ্ত রাজনীতি করে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার জন্য জাতীয় এবং আন্তর্জাতিকভাবে বাতাবরণ তৈরি করে গণতন্ত্রের ধারাবাহিকতাকে নস্যাৎ করার চেষ্টা করছে।  বাংলাদেশ উন্নত বিশ্বের যে ডাক দিয়েছেন তা সফল করার জন্য বাংলা ও বাঙালির স্বার্থে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চাই। শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই।

তিনি আরও বলেন, যারা ক্ষমতায় যেতে চান, তারা জেল জুলুমের ভয় উপেক্ষা করে রাজপথে এসে আন্দোলন করুন। আপনারা দেখান আপনাদের পেছনে জনসমর্থন আছে। যদি প্রয়োজন হয় জেলে যাবেন। এই ক্ষমতা না থাকলে ভোটের রাজনীতিতে ভালো করা যাবে না। আন্দোলনের ধারাবাহিকতা আছে, রীতিনীতি আছে। বঙ্গবন্ধু জেল জুলুমের ভয় না করে রাস্তায় নেমে আন্দোলন করেছেন। তার পিছনে হাজার হাজার কর্মী আন্দোলন করেছেন। পরবর্তীকালে শেখ হাসিনা সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধারে ডাক দিয়েছেন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল হেটে বেরিয়েছেন৷ মিছিল করেছেন, পথসভা করেছেন। এভাবে তিনি মানুষকে উজ্জীবিত করে, রাজপথে আন্দোলন করেছেন, যেখানে ছিল জনসম্পৃক্ততা।

নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মুশফিকুর রহমানের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো.  হুমায়ুন কবীর, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রিয়াদ হাসান, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।


সর্বশেষ সংবাদ