চীনে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে অংশ নিচ্ছেন ইবির তামান্না

তামান্না আক্তার
তামান্না আক্তার

৩১তম ফিসু সামার ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে অংশ নিতে চীনে পৌঁছেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী তামান্না আক্তার। তিনি  ১০০ মিটার হার্ডলস ইভেন্টে অংশ নেবেন। এ আসরে সারা বাংলাদেশ  দুজন খেলোয়াড় অংশ নিচ্ছেন। 

শনিবার (২৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের কর্মকর্তা আসাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে অনেকেই অংশ নেওয়ার সুযোগ আছে। ব্যয়বহুল হওয়ায় কম অংশ নেন। অলিম্পিকের পরে খেলার এটিই বিশ্বের দ্বিতীয় বড় আসর। আমাদের বিশ্ববিদ্যালয় থেকে তামান্নার অংশগ্রহণ এটি গৌরবের বিষয়।

আরো পড়ুন: একাদশে ভর্তি আবেদন শুরু ১০ আগস্ট

চীনের ছ্যংতু ইউনিভার্সিয়াডে ১৭০টিরও বেশি দেশ ও অঞ্চলের প্রায় ১০ হাজার ক্রীড়াবিদ এবং কর্মকর্তারা ১৮টি ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণ করবেন। এর ইভেন্টগুলি ৪৯টি প্রতিযোগিতার ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

জানা যায়, চীনের ছ্যংতু শহরে গতকাল শুক্রবার শুরু হয়েছে ৩১তম ফিসু সামার ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস। কোভিড মহামারির কারণে দুবার স্থগিত হওয়ার পরে, দক্ষিণ-পশ্চিম চীনের সিচুয়ান প্রদেশের রাজধানী শহরে ছ্যংতুতে ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে এ গেমস।

প্রসঙ্গত, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এই আসরে বাংলাদেশ থেকে  গত আসরে এক পুরুষ ও এক নারী খেলোয়াড় অংশগ্রহণ করেছিলেন। এবারও যবিপ্রবি থেকে জহির এবং ইবির তামান্না।


সর্বশেষ সংবাদ