নোবিপ্রবি শিক্ষক আশিকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ মিলেছে

নোবিপ্রবি শিক্ষক সহকারী অধ্যাপক এস এম মুশফিকুর রহমান আশিকে
নোবিপ্রবি শিক্ষক সহকারী অধ্যাপক এস এম মুশফিকুর রহমান আশিকে  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এস এম মুশফিকুর রহমান আশিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷ মুশফিকুর রহমান আশিকের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানিমূলক আচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আব্দুল বাকী স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।  

অভিযোগ প্রমাণিত হওয়ায় রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ বছরের জন্য মুশফিকুর রহমান আশিককে নিম্নপদে অর্থাৎ প্রভাষক পদে পদাবনতি করা হয়েছে। এ সময়ে তিনি প্রমোশনের কোনো আবেদন করতে পারবেন না এবং শিক্ষাছুটিতে যেতে পারবেন না। ভবিষ্যতে এ ধরনের কোনো অভিযোগ উত্থাপিত হলে তাকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে।   

আরও পড়ুন: গাঁজা না খাইলে সুস্থ থাকি না: জাবিতে আটক মনসুর

যে সকল ব্যাচের শিক্ষার্থীরা তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ওই ব্যাচসমূহের সকল অ্যাকাডেমিক ও সকল প্রশাসনিক কাজে তিনি অংশ নিতে পারবেন না। বিভাগের নতুন ব্যাচে তিনি ক্লাস ও পরীক্ষার কাজে অংশ নিতে পারবেন। তবে তার ক্লাস কার্যক্রম বিভাগীয় চেয়ারম্যান নিবিড় পর্যবেক্ষণ করবেন।

প্রসঙ্গত, শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক এস এম মুশফিকুর রহমান আশিকের বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা বিষয়ে এর আগে শিক্ষা অনুষদের ডীন এবং বিভাগটির চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিয়েছিলেন ওই বিভাগের ৯জন শিক্ষার্থী। পরে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সর্বশেষ সংবাদ