গবেষণায় সহযোগিতা করতে জবি ও ইবির চুক্তি সই  

গবেষণায় সহযোগিতা সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত
গবেষণায় সহযোগিতা সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মধ্যে গবেষণায় সহযোগিতা সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গবেষণায় উন্নতির জন্য এই চুক্তিটি তিন বছরের জন্য কার্যকর থাকবে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স রুমে এই গবেষণা সহযোগিতা সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। 

চুক্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভুঁইয়া। চুক্তির স্বাক্ষী হিসেবে স্বাক্ষর করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ও গবেষণা পরিচালক অধ্যাপক ড. পরিমল বালা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান ও উপ-রেজিস্ট্রার চন্দন কুমার দাস।

আরও পড়ুন: সেই ৫ শিক্ষককে পাবলিক পরীক্ষা থেকে আজীবন অব্যাহতি

এই চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা যৌথ গবেষণা, প্রকাশনা, আর্থ-সামাজিক বর্জন, বঞ্চনা এবং উপজাতীয় ও অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভূক্তিমূলক বৃদ্ধি সম্পর্কিত বিষয়গুলিতে যৌথভাবে একাডেমিক ও গবেষণা কাজ করতে পারবে। 

এছাড়াও ল্যাবরেটরি, একাডেমিক ও গবেষণার সুবিধার পাশাপাশি অবকাঠামোগত সহায়তা, একাডেমিক ও গবেষণা বৃদ্ধির জন্য অপরপক্ষকে পরামর্শ, গবেষণার আগ্রহের ক্ষেত্রগুলি সনাক্তকরণ, শিক্ষা, গবেষণা এবং সুনির্দিষ্ট ক্ষেত্রগুলোত বিনিময়, একাডেমিক তথ্য ও উপকরণ বিনিময়, যৌথ গবেষণা, ওয়ার্কসপ, কনফারেন্স এবং সহযোগিতামূলক কার্যক্রম করতে পারবে। 

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম এবং উভয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন দপ্তরের পরিচালক এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


x

সর্বশেষ সংবাদ