এবার যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে যুক্তরাষ্ট্রে নিহত ৩
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে যুক্তরাষ্ট্রে নিহত ৩  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন তিনজন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার(১৩ নভেম্বর) ভার্জিনিয়া অঙ্গরাজ্যের শার্লটসভিল শহরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগে যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যে একটি বাড়ি থেকে চার বিশ্ববিদ্যালয় ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা সবাই আইডাহো বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি হয়। এর পরপরই ক্যাম্পাসে থাকা সবাইকে নিজ অবস্থানে চলে যেতে বলা হয়েছিল। সন্দেহভাজন বন্দুকধারীকে খুঁজতে বন্ধ করে দেওয়া হয় পুরো ক্যাম্পাস।

স্থানীয় পুলিশ বলছে, পুলিশের একাধিক বিভাগ সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজে এখনো মাঠে রয়েছে। খোঁজাখুঁজিতে ভার্জিনিয়া পুলিশের একটি হেলিকপ্টারও ব্যবহার করা হচ্ছে বলে জানানো হয়েছে পুলিশের বিবৃতিতে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে বাড়ি থেকে চার বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

তারা জানিয়েছে, তারা যাকে সন্দেহ করছে সন্দেহভাজন ওই বন্দুকধারী ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়েরই ছাত্র। নাম ক্রিস্টোফার ডারনেল জোনস জুনিয়র। তার কাছে বন্দুক রয়েছে। তার পরনে রয়েছে বার্গেন্ডি (লাল ও বেগুনির মিশেল) রঙের জ্যাকেট, নীল জিনস প্যান্ট ও লাল জুতা বলে জানিয়েছে তারা।

অন্যদিকে এখনো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুলিতে হতাহত ব্যক্তিদের পরিচয় প্রকাশ করেনি। এমনকি তারা ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কি-না তাও জানায়নি তারা। 


সর্বশেষ সংবাদ