ভিসি ড. আজিজুল মাওলাকে বরণ লিডিং ইউনিভার্সিটির

প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে নতুন ভিসি হিসেবে বরণ করে নেওয়া হয়
প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে নতুন ভিসি হিসেবে বরণ করে নেওয়া হয়  © টিডিসি ফটো

প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে লিডিং ইউনিভার্সিটির নতুন উপাচার্য হিসেবে বরণ করে নেওয়া হয়েছে। রোববার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড রুমে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে তাকে বরণ করে নেওয়া হয়।

ভিসিকে স্বাগত জানান লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড ট্রাস্টিজর চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং সাবেক ভারপ্রাপ্ত উপাচার্য বনমালী ভৌমিক, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, স্থাপত্য বিভাগের প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়া কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নতুন ভিসি ড. কাজী মাওলা বলেন, দানবীর ড. সৈয়দ রাগীব আলী সিলেটসহ এদেশের শিক্ষা বিস্তারের জন্য অনেক অবদান রেখেছেন এবং কাজ করে যাচ্ছেন। তার মত একজন গুণী ও জ্ঞানী ব্যক্তির কারণে দেশের শিক্ষা খাতে উন্নীত হচ্ছে। তার দিক নির্দেশনায় লিডিং ইউনিভার্সিটি আজ বহুদূর এগিয়ে গিয়েছে। মানবসম্পদ উন্নয়নে যুগোপযোগী চেষ্টা চালিয়ে যাচ্ছে এই লিডিং ইউনিভার্সিটি। এই বিশ্ববিদ্যালয় শিক্ষা প্রসার ও গবেষণায় অবদান রেখে চলছে।

তিনি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ট্রাস্টি বোর্ড, শিক্ষক ও কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. রাগীব আলী বলেন, প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার সুযোগ্য নের্তৃত্বে লিডিং ইউনিভার্সিটি আরও সামনে দিকে এগিয়ে যাবে। তিনি নতুন ভিসিকে এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে লক্ষ্যে সর্বাত্বক সহযোগিতা করবেন বলেও উল্লেখ করেন। 

অধ্যাপক ড. কাজী আজিজুল মাওলা বুয়েটের স্থাপত্য বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান, খুলনা বিশ্ববিদ্যালয়ের ফেকাল্টি অব সায়েন্স ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডিন এবং প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান ও স্টুডেন্ট অ্যাফেয়ার্সেও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ইঞ্জিনিয়ারিং উপদেষ্টা হিসেবেও নিয়োজিত ছিলেন।

 


সর্বশেষ সংবাদ