‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট’স ডে উদযাপন করল ইউআইইউ

‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট’স ডে উদযাপন করল ইউআইইউ
ওয়েবিনারে অংশ নেয়া অতিথিরা  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কো-অপারেশন সেন্টারের (সিআইএসি) উদ্যোগে “ইন্টারন্যাশনাল স্টুডেন্ট’স ডে-২০২০” উদযাপিত হয়েছে।

ইএমকে সেন্টার, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় মঙ্গলবার এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়। সম্পূর্ণ কার্যক্রমটি অনলাইনে জুম প্ল্যাটফর্ম ব্যবহার করে পরিচালিত হয়েছে।

শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়ানো ও বিশ্বব্যাপী মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতে প্রতিবছর এই দিবসটি উদযাপন করা হয়। যা শিক্ষার্থীদের সক্রিয়তা, বৈচিত্র্য, ঐক্য এবং আন্তর্জাতিককরণকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। ১৯৩৯ সাল থেকে ১৭ই নভেম্বর “ইন্টারন্যাশনাল স্টুডেন্ট’স ডে” হিসাবে পালন হয়ে আসছে।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন ইউআইউ’র উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান। ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত মার্কি যুক্তরাষ্ট্রের কালচারাল অ্যাফেয়ার্স অব পাবলিক অ্যাফেয়ার্স সেকশন মিসেস ইসাবেল জাসল্ডোস, প্রাইম-মিনিস্টার অব সোমালিয়ার সাবেক ডেপুটি ড. ফাউজিয়া ইউসুফ এইচ আদম, ইউনিভার্সিটি অব সারের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ওসামা খান, অস্ট্রেলিয়ার ম্যাকওয়ারি বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল এনগেজমেন্ট এন্ড বিজনেস ডেভলপমেন্টের সহযোগী পরিচালক জনাব তানভীর শহীদ,সোমালিয়ার সোমাভিল ইউনিভার্সিটির কো-অর্ডিনেটর এবং হেলথ সাইন্স বিভাগের ডিন ড. ওমর আহমেদ কাদি, ইএমকে সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক ও ইউল্যাবের সহকারী অধ্যাপক আসিফ উদ্দিন আহমেদ, ব্রাক বিশ্ববিদ্যালয়ের জোনাথন কার্টমেল, এনএসইউএর এক্সটার্নাল অ্যাফেয়ার্সের পরিচালক ড. ক্যাথরিন লি, আইইউবির বাংলা ল্যাগুয়েজ ইনিষ্টিটিউটের হেড মিসেস রেফাত মুনমুন, মি. রাজন সিদ্দিকী তোহিন, এডুকেশন ইউএসএ এডভাইজার, ইএমকে সেন্টার, অ্যালুমনাই, ইউএস এস্টেট ডিপার্টমেন্ট।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. খাজা আই আহমেদ, পরিচালক, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কো-অপারেশন সেন্টার (সিআইএসি), ইউআইইউ, এবং প্রোগামটির সঞ্চালনায় ছিলেন মিসেস জেনিফার হোসেন, সহকারী পরিচালক, সিআইএসি, ইউআইইউ। বিভিন্নদেশের শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা শেয়ার এবং একটি সাংস্কৃতিক পর্বের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ