ইউআইইউতে ‘প্রেজেন্টেশন চ্যাম্পস’ প্রতিযোগিতা অনুষ্ঠিত

  © সংগৃহীত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ইংলিশ ল্যাঙ্গুয়েজ ফোরামের (ইএলএফ) উদ্যোগে এবং ক্যারিয়ার কাউন্সেলিং অ্যান্ড স্টুডেন্ট অ্যাফেয়ার্সের (ডিসিসিএসএ) সহযোগীতায় ‘প্রেজেন্টেশন চ্যাম্পস: সিজন ১’ শিরোনামে আন্তঃবিশ্ববিদ্যালয়ের মধ্যে উপস্থাপনা দক্ষতা বাড়ানো এবং প্রদর্শন প্রতিযোগিতাটির ফাইনাল রাউন্ড ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। 

ইউআইইউর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ট্রাফি এবং চেক তুলে দেন। উক্ত প্রতিযোগীতায় গ্র্যান্ড চ্যাম্পিয়ন হয় ‘ক্যাফিন ক্রু’ দল, প্রথম রানার-আপ হয় ‘স্পিচিফাই’ দল এবং দ্বিতীয় রানার-আপ হয় ‘স্ট্যাট-ভ্যালিয়েন্টস’ দল। চ্যাম্পিয়ন দলকে ১৫,০০০ টাকা, প্রথম রানার-আপ দলকে ১০,০০০ টাকা এবং দ্বিতীয় রানার-আপ দলকে ৫,০০০ টাকার চেক এবং ট্রাফি প্রদান করা হয়। 

প্রতিযোগীতার প্রাথমিক রাউন্ডে প্রায় ৬০ টি দল অংশগ্রহণ করে। প্রতিটি দল একটি লটারি ইভেন্টের মাধ্যমে তাদের দেওয়া একটি বিষয় তথ্যপূর্ণ ও আকর্ষনীয় উপস্থাপনা প্রদান করে। প্রতিযোগীতায় প্রতিটি দলকে পেচাকুচা ফরমেটের মাধ্যমে ২০টি স্লাইড উপস্থাপন এবং প্রতিটি স্লাইড প্রেজেন্টেশন করার জন্য ২০ সেকেন্ড সর্বমোট ৬ মিনিট ৪০ সেকেন্ড সময় দেওয়া হয়েছিল। বিচারকদের একটি সুদক্ষ প্যানেল শারীরিক ভাষা, বিষয়বস্তুর প্রাসঙ্গিকতা এবং সময় ব্যবস্থাপনা সহ মানদন্ডের ভিত্তিতে পারফরম্যান্সের মূল্যায়ন করেছে। এই প্রতিযোগীতা শিক্ষার্থীদের উপস্থাপনায় দক্ষতা ও কৌশল অর্জন এবং তাদের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে।

প্রতিযোগীতায় বিচারকের দায়িত্বপালন করেন ইউআইইউর সেন্টার ফর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কোঅপারেশনের পরিচালক প্রফেসর ড. ফরিদ এ. সোবহানী, এলিট গ্রুপ অব কোম্পানিজের বোর্ড সেক্রেটারী এবং সিএইচআরও মোহাম্মদ মোরাদ হোসেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাকাউন্টিং বিভাগের প্রধান এবং এইচআরডিআইর পরিচালক ড. মোহাম্মদ রাকিবুল কবির এবং ইংলিশ অলিম্পিয়াডের প্রধান সংগঠক মোহাম্মদ আমান উল্লাহ।  

প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী এবং অংশগ্রহণকারীসহ বিশিষ্ট অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ