ইউজিসির অনুমোদন পেল স্টেট ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাস
স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাস  © জনসংযোগ

স্থায়ীভাবে ক্যাম্পাস পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদন পেয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) স্থায়ী ক্যাম্পাস। গত বুধবার (১৪ আগস্ট) ইউজিসি থেকে চিঠির মাধ্যমে বিষয়টি বিশ্ববিদ্যালয়কে অবহিত করা হয়। আজ সোমবার (১৯ আগস্ট) বিশ্ববিদ্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বিশেষ পরিদর্শন কমিটি সম্প্রতি এসইউবি’র স্থায়ী ক্যাম্পাস সরেজমিনে পরিদর্শন করেন। কমিটির সুপারিশ অনুযায়ী ঢাকার দক্ষিণ পূর্বাচল কাঞ্চনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমসহ অন্যান্য সকল কার্যক্রম যথারীতি পরিচালিত হওয়ায় এসইউবির-এর স্থায়ী ক্যাম্পাস হিসেবে অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

আরও পড়ুন: চাকরির নিয়োগে ৭ শতাংশ কোটা পদ্ধতি কার্যকর শুরু পিএসসির

এতে আরও বলা হয়, ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে ২০২৩ সাল পর্যন্ত দীর্ঘ ২১ বছর স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের পাশাপাশি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সমস্ত নিয়মকানুন ও নির্দেশিকা অনুসরণ করে ঢাকার ধানমন্ডিস্থ ক্যাম্পাসে ইউজিসি’র অনুমোদনসহ এর একাডেমিক কার্যক্রম পরিচালনা করে আসছিলো। যা ২০২৪ এর জানুয়ারিতে দক্ষিণ পূর্বাচল কাঞ্চনে স্থায়ী ক্যাম্পাস হিসেবে স্থানান্তরিত হয়।

স্থায়ী ক্যাম্পাস অনুমোদন দেওয়ায় এসইবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. এ এম শামীম, ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ ও উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


সর্বশেষ সংবাদ