সড়কে শৃঙ্খলার দায়িত্বে শিক্ষার্থীরা, প্রশংসা ইস্ট ওয়েস্ট কর্তৃপক্ষের

সড়কে শৃঙ্খলার দায়িত্বে শিক্ষার্থীরা, প্রশংসা ইস্ট ওয়েস্ট কর্তৃপক্ষের
সড়কে শৃঙ্খলার দায়িত্বে শিক্ষার্থীরা, প্রশংসা ইস্ট ওয়েস্ট কর্তৃপক্ষের  © সৌজন্যে প্রাপ্ত

রাজধানীর আফতাবনগর এবং রামপুরা ব্রিজ এলাকায় গত তিন দিন ধরে স্বেচ্ছায় ট্র্যাফিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির (ইডব্লিউইউ) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) শিক্ষার্থীদের এমন উদ্যোগের প্রশংসা জানিয়ে তাদের উৎসাহিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় তাদের দায়িত্ব পালনরত শিক্ষার্থীদের পানি এবং স্ন্যাকস বিতরণ করতে দেখা গেছে।

ইডব্লিউইউ কর্তৃপক্ষ—শিক্ষার্থীদের এমন উদ্যোগকে  অনুকরণীয় নাগরিক দায়িত্ব বলে স্বীকার করছে এবং তাদের শিক্ষার্থীরা এমন কাজ করছে বলে গর্ব প্রকাশ করছে। এই প্রশংসনীয় উদ্যোগ দায়িত্বশীল এবং নিবেদিত নাগরিক সৃষ্টির অঙ্গীকার বলেও মনে করে তারা।

আরও পড়ুন: প্রাচ্য এবং পাশ্চাত্যের যুগ-ধারায় এগিয়ে যেতে চাই

এসময় উপস্থিত ছিলেন—ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির (ইডব্লিউইউ) উপাচার্য অধ্যাপক শামস রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. আশিক মোসাদ্দিক, কোষাধ্যক্ষ ইশফাক ইলাহী চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

ইডব্লিউইউ কর্তৃপক্ষ বলছে, শিক্ষার্থীদের শ্রেণীকক্ষের বাইরে এমন প্রসারিত এবং সমাজের উন্নতিতে সক্রিয় অংশগ্রহণ তাদের বিকাশে সহায়তা করবে। একই সাতে ভালো কাজে দেশের অন্যান্য শিক্ষার্থীদেরও উৎসাহিত করবে।

এর আগে দেশত্যাগী সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলে বাংলাদেশের সরকার কাঠামো ভেঙে পড়ে। সরকার এবং সরকার সমর্থকরা একে একে পালাতে থাকলে নিরাপত্তা এবং শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়ে। এরপর শিক্ষার্থীরা রাষ্ট্রের সব সেক্টরে শৃঙ্খলা ফেরানোর দায়িত্ব নেন নতুন সরকার কাঠামো না আসা পর্যন্ত।


সর্বশেষ সংবাদ