সাউথইস্টের নতুন উপাচার্য অধ্যাপক ইউসুফ মাহবুবুল

অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম
অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম  © ফাইল ফটো

বেসরকারি বিশ্ববিদ্যালয় সাউথ ইস্ট ইউনিভার্সিটির নতুন উপাচার্য (ভিসি) নিয়োগ দিয়েছে সরকার। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামকে এই পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। রবিবার (১২ মে) তাকে ৪ বছরের জন্য এই পদে নিয়োগ দিয়ে এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বর্তমানে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) অধ্যাপনা করছেন। তিনি ২০১৫ সাল থেকে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপনার সঙ্গে যুক্ত ছিলেন। 

আরও পড়ুন: ৫৪ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পকেটে বার্ষিক উদ্বৃত্ত ১২৫০ কোটি টাকা

২০২০ সালের শেষের দিকে তিনি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্স (এসটিএস) এর ডিন হিসেবে যোগ দিয়েছিলেন।

অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম বাংলাদেশ, যুক্তরাজ্য ও মালয়েশিয়ার বিভিন্ন প্রখ্যাত প্রতিষ্ঠানে শিক্ষাদান করেছেন। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি মালয়েশিয়া ওপেন ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন। এর আগে তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রকল্প এবং দেশি-বিদেশি প্রতিষ্ঠানে পরামর্শক হিসেবে কাজ করেছেন।


সর্বশেষ সংবাদ