আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড আলিমউল্যা মিয়ানের সপ্তম মৃত্যুবার্ষিকী পালন

ড. মিয়ানের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়
ড. মিয়ানের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়  © জনসংযোগ

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) এ প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ানের সপ্তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার  (১০ মে) ঢাকার উত্তরায় অবস্থিত আইইউবিএটি ক্যাম্পাসে এই উপলক্ষে কোরআন খতম ও দোয়া মাহফিল এবং আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আবদুর রবসহ বিভিন্ন বিভাগের ডিন, চেয়ার, ডিরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও অ্যালামনাইগণ ড. মিয়ানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এবং আইইউবিএটি এর মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এরপর সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে ড. মিয়ানের জীবন ও অবদান নিয়ে উন্মুক্ত আলোচনা ও স্মৃতিচারণের আয়োজন করা হয়। আয়োজনে সভাপতি বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান ১৫ ফেব্রুয়ারি ১৯৪২ সালে কুমিল্লা জেলায় জন্ম গ্রহণ করেন এবং ২০১৭ সালের ১০ মে ইন্তেকাল করেন। পারিবারিকভাবে অধ্যাপক মিয়ান একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং মরহুম বীর প্রতীক কর্নেল সফিক উল্যার ছোট ভাই। অধ্যাপক মিয়ান ১৯৯১ সালের জানুয়ারি মাসে প্রতিষ্ঠা করেন দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটি। 

অধ্যাপক ড. মিয়ান ২০১৭ সালের ১০ মে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি শিক্ষাদানে নিজেকে নিবেদিত রেখেছিলেন। জন্ম থেকে যে পারিবারিক আদর্শে তিনি বড় হয়েছেন তা তিনি ছড়িয়ে দিতে চেয়েছেন সারা দেশের ভবিষ্যৎ প্রজন্মের কাছে।


সর্বশেষ সংবাদ