কানাডিয়ান ইউনিভার্সিটিতে ‘থ্রিডি প্রিন্টিং উইথ আলটিমেকার কিউরা’ শীর্ষক কর্মশালা

কর্মশালায় অতিথিবৃন্দ
কর্মশালায় অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ‘থ্রিডি প্রিন্টিং উইথ আলটিমেকার কিউরা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের রুফটপে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমেটেড (বিএসসিএল) এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. শাহজাহান মাহমুদ। 

বিশ্ববিদ্যালয়ের এডুটেক কনসোর্টিয়াম ইন্সটিটিউট ও কম্পিউটার সোসাইটি ক্লাব যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে। কর্মশালাটি পরিচালনা করে কর্পোরেট পার্টনার জেনযিরু। 

অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান, প্রো-ভাইস চ্যান্সেলর ও ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত)- এর সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ডিন অধ্যাপক ড. মিফতাহুর রহমান। উল্লেখ্য, মি. রহমান ’এডুটেক কনসোর্টিয়াম’ এর পরিচালক হিসেবে কাজ করছেন। 

বিএসসিএল সিইও ড. শাহজাহান মাহমুদ বলেন, "ড. মিফতাহুর রহমানের মত উচু মানের প্রযুক্তি জ্ঞানসম্পন্ন অধ্যাপক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের জন্যে গর্বের। ড. রহমানের উদ্যোগ ‘এডুটেক কনসোর্টিয়াম’ বিশ্ববিদ্যালয়টির জন্যে সফলতা বয়ে আনবে।"

বেসরকারি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে স্নাতক প্রোগ্রামে ভর্তির সুযোগ থাকছে শিপিং ও মেরিটাইম সায়েন্স, সিএসই, ইইই, বিবিএ, ইংলিশ, এলএলবি, মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম বিভাগে। স্নাতকোত্তর প্রোগ্রাম রয়েছে এমবিএ, ইএমবিএ (রেগুলার ও এক্সিকিউটিভ) এবং মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিভাগে।


সর্বশেষ সংবাদ