এআইইউবি ছাত্রকে মারধর, ড্যাফোডিলের তিন শিক্ষার্থী বহিষ্কার

  © টিডিসি ছবি

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িত থাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) তিন শিক্ষার্থীকে ২ সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি ডিআইইউর রেজিস্ট্রার ড. মো. নাদির বিন আলী স্বাক্ষরিত আলাদা আলাদা ইস্যুকৃত চিঠিতে এই বহিষ্কারাদেশের বিষয়টি জানানো হয়।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মারুফ সরকার ও মেহেদী হাসান এবং আইন বিভাগের শিক্ষার্থী শাহানুর ইসলাম।

বহিষ্কারাদেশের ওই চিঠিতে বলা হয়েছে, ডিসিপ্লিনারি কমিটির রিপোর্টের ভিত্তিতে জানা গেছে, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একজন ছাত্র ও তার গাড়ি চালককে মারধর করেছেন এসব শিক্ষার্থী। তাছাড়া তাদের কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা নিয়েছেন তারা। যা গুরুতর অসদাচরণের সামিল এবং বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান লঙ্ঘন বলে বহিষ্কারাদেশের চিঠিতে উল্লেখ রয়েছে।

চিঠিতে আরও বলা হয়, এই পরিস্থিতিতে ইউনিভার্সিটির ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার অনুমোদন অনুসারে, আপনাদের বিশ্ববিদ্যালয় থেকে দুই সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। যা অবিলম্বে কার্যকর হবে বলে বহিষ্কারাদেশের চিঠিতে উল্লেখ রয়েছে।

এ বিষয়ে জানতে আজ বুধবার (২ আগস্ট) সকালে মুঠোফোনে ডিআইইউর রেজিস্ট্রার ড. মো. নাদির বিন আলীকে কল করা হলে তিনি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কথা বলার পরামর্শ দেন। পরে মুঠোফোনে জনসংযোগ দপ্তরের সিনিয়র এসিস্টেন্ট ডিরেক্টর মো. আনোয়ার হাবিব কাজলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালকের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

মুঠোফোনে বিশ্ববিদ্যালয়টির স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমানকে কল করা হলে তিনি মিটিংয়ে ব্যস্ত রয়েছেন বলে কথা বলতে অপরাগতা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ