পোর্ট সিটির দ্বিতীয় সমাবর্তন শনিবার, অংশ নেবেন ৫৬৪৯ গ্র্যাজুয়েট

পোর্ট সিটির দ্বিতীয় সমাবর্তন শনিবার, অংশ নেবেন ৫৬৪৯ গ্র্যাজুয়েট
  © টিডিসি ফটো

চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (পিসিআইইউ)’ এর দ্বিতীয় সমাবর্তন আগামী শনিবার অনুষ্ঠিত হবে। এই সমাবর্তনে মোট ৫ হাজার ৬৪৯ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে ডিগ্রি প্রদান করা হবে। তাছাড়া  ১৪ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল এবং ১৩ জন শিক্ষার্থীকে ফাউন্ডার গোল্ড মেডেল দেওয়া হবে। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর ) দুপুরে পিসিআইইউ অডিটোরিয়ামে  আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নূরুল আনোয়ার। তিনি বলেন, 'Turning Dreams into Reality'-এ প্রতিপাদ্যে আগামী শনিবারদুপুর ১২টায় চট্টগ্রামের টাইগারপাসের নেভি কনভেনশন সেন্টারে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত  হবে৷  এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সদয় সম্মতিতে তাঁর প্রতিনিধি হিসেবে এ সমাবর্তনে সভাপতি হিসেবে উপস্থিত থেকে গ্র্যাজুয়েটদের পদক ও সনদ বিতরণ করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি আরও বলেন, দ্বিতীয় সমাবর্তনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে পাশকৃত মোট ৫ হাজার ৬৪৯ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে ডিগ্রি প্রদান করা হবে৷ এর মধ্য ১ হাজার ৫১৭ জন শিক্ষার্থী দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নিবন্ধন  করেছে। এসময়  উপাচার্য বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে  বিভিন্ন সফলতা ও সম্ভাবনার দিক তুলে ধরেন। 

এবার সমাবর্তনে  বিশেষ অতিথি  হিসেবে থাকবেন  বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। সমাবর্তনের সমাবর্তন বক্তা হিসবে  বক্তৃতা করবেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ডক্টর দিল আফরোজা বেগম। 

এদিকে, দ্বিতীয় সমাবর্তন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সমাবর্তন অনুষ্ঠান ঘিরে এখন উচ্ছ্বাসে মেতেছে পোর্ট সিটির ক্যাম্পাস। সমাবর্তনের জন্য নিবন্ধিত গ্রাজুয়েট শিক্ষার্থীদের পদচারণয় মুখর হয়ে উঠেছে ক্যাম্পাসের আঙিনা।ক্যাম্পাসে এখন প্রাক্তন গ্রাজুয়েট শিক্ষার্থীরা  গাউন পরে ছবি তুলছেন কেউ কেউ। দ্বিতীয় সমাবর্তনের বর্ণাঢ্য আয়োজনে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন।

সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক জুয়েল দাশের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য অধ্যাপক ড. এম. মজিবুর রহমান, জনাব এহসানুল হক রিজন, বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য অধ্যাপক ড. গনেশ চন্দ্র রায়, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমদ, রেজিস্ট্রার মো ওবায়দুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. সেলিম হোসেন, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষক, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


x

সর্বশেষ সংবাদ