বিশ্ব বাবা দিবস কাল

এই উপহার পেলে আবেগঘন হয়ে পড়বেন প্রিয় মানুষটি

দিবস
প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবার বিশ্ব বাবা দিবস হিসাবে পালন করা হয়।  © প্রতীকী ছবি

চোখ খুলেই আপনি যাদের দেখেন, তাদের মধ্যে অন্যতম এই মানুষটি। আগামীকাল রবিবার বিশ্ব বাবা দিবস, বাবাকে কী উপহার দেওয়া যায়, তাই নিয়ে ভাবছেন তো? খুব স্বাভাবিক কিন্তু বিষয়টা!

আপনার বাবাকে বিশেষ অনুভব করার জন্য ‘বাবা দিবস' এর চেয়ে ভালো সুযোগ আর কি হতে পারে। ১৯ জুন অর্থাৎ রবিবার সারা বিশ্বে বাবা দিবস পালিত হবে। আপনিও আপনার পরিবারের সঙ্গে এই দিনটি উদযাপন করতে পারেন তবে আপনার বাবার জন্য উপহার নিতে ভুলবেন না। এখানে আমরা আপনাকে এমন কিছু উপহারের কথা বলছি, যা একজন ছেলে বা মেয়ে তার বাবাকে দিতে পারে।

প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবার বিশ্ব বাবা দিবস হিসাবে পালন করা হয়। এদিন বাবাকে কেমন উপহার দিতে পারেন। 

বই
বইয়ের চেয়ে ভালো উপহার আর কীই বা হতে পারে? বাবা দিবসে দেওয়ার জন্য এর চেয়ে ভালো উপহারও নেই। এদিন আপনার বাবার হাতে তুলে দিতে পারেন পছন্দের কোনও বই। 

ডায়েরি ও পেন
তোমার বাবা অফিসে গেলে একটা ডায়েরি আর একটা কলম লাগবে। বাবা দিবসে আপনি আপনার বাবাকে ডায়েরি এবং কলম উপহার দিতে পারেন। আপনি ডায়েরি এবং প্যানে আপনার বাবার নামও লিখতে পারেন।

​চাবির রিং
স্কুটি, গাড়ি বা বাইক চালানোর জন্য প্রত্যেকেরই একটি জিনিস আছে। আপনি আপনার বাবাকে একটি গাড়ির চাবির জন্য একটি চাবির রিং উপহার দিতে পারেন। বাবা তাঁর চাবিটা তাতে রাখবে। যখনই তাঁরা গাড়ি চালাবে, তারা আপনার উপহার মনে রাখবে। এইভাবে আপনি তাদের সর্বদা আপনার উপস্থিতি অনুভব করতে সক্ষম হবেন।

​টিশার্ট
আপনি যদি এই দিন কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তবে অবশ্যই আপনার বাবার জন্য একটি টি-শার্ট কিনুন। আপনি তার পছন্দের রঙের এই টি-শার্টটি কিনতে পারেন বা আপনি একটি টি-শার্ট কিনতে পারেন যাতে বাবার জন্য লেখা একটি সুন্দর কোট রয়েছে।

কফি মগ
প্রত্যেকেরই নিজস্ব ব্যক্তিগত মগ রয়েছে যাতে তারা চা বা কফি পান করে। বাবার এমন শখ সন্তানের চাওয়া পূরণের বৃত্তে কোথাও হারিয়ে যায়। আপনি এই পিতৃ দিবসে বাবার উপর লেখা একটি উদ্ধৃতি সহ আপনার বাবাকে একটি মগ উপহার দিতে পারেন।

​জুতা
আপনি কি কখনও লক্ষ্য করেছেন যে আপনার চাহিদা পূরণে, বাবা কখনই তার প্রয়োজনের দিকে মনোযোগ দেননি। তিনি বছরের পর বছর একই চপ্পল পরতে থাকেন। এই দিনটিতে আপনি আপনার বাবাকে নতুন জুতাউপহার দিতে পারেন।

ফিটনেস ব্যান্ড
প্রত্যেকেরই বয়স বাড়ছে। বয়সের সঙ্গে সঙ্গে নিজের শরীরের খেয়াল রাখা, ফিটনেসের দিকে নজর দেওয়াটা খুবই দরকারি। তাই ফিটনেস ব্য়ান্ডের গুরুত্ব বাড়ছে। এই সময়ে ওঁকে দিতেই পারেন এই যন্ত্রটি।

ওয়ালেট
উপহার হিসাবে ওয়ালেট একটি দারুণ জিনিস। এর উপর ইচ্ছামতো বার্তা বা নাম লিখিয়ে নিতে পারেন। এটি পেলে হয়তো আপনার বাবার খুব খারাপ লাগবে না।

ফটো ফ্রেম
স্মৃতি সবচেয়ে ভালোভাবে ধরা থাকে কোথায়? অবশ্যই ছবিতে। তাই এদিন আপনার বাবার হাতে তুলে দিতেই পারেন সুন্দর একটি ফটো ফ্রেম।


x