খেলা এখনও শেষ হয়নি

ইমরান খান ও ওয়াসিম আকরাম
ইমরান খান ও ওয়াসিম আকরাম   © টিডিসি ফটো

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রধানমন্ত্রীর পদ থাকবে কিনা এ নিয়ে নানান জল্পনা-কল্পনা চলছে। আগামী রোববার আইন প্রণেতাদের অনাস্থা ভোটে সেই ভাগ্য নির্ধারণ হবে। তবে এরই মধ্যে পাকিস্তানের বেশ কিছু তারকা তার পাশে দাঁড়িয়েছেন।

পাকিস্তানের তারকা অভিনেতা সাইরা ইউসুফ, মায়া আলী, আলী কাজমি এবং শাহরোজ সবজওয়ারির পর ইমরান খানের পক্ষে অবস্থান নিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম।

ওয়াসিম আকরাম দাবি করেছেন, খেলা এখনো শেষ হয়নি। ইমরান খান জন্ম থেকেই লড়াই করছেন, নেতৃত্ব দিচ্ছেন।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইট আইডি থেকে এক স্ট্যাটাসে এই দাবি করেন তিনি।

ফেসবুক পোস্টে তিনি দাবি করেন, ইমরান খান জন্ম থেকেই নেতৃত্ব দিচ্ছেন, লড়াই করছেন এবং জয়ী হচ্ছেন। তিনি নিজের জন্য নয় বরং তিনি যাকে বা যা প্রতিনিধিত্ব করছেন, যে জন্যই লড়াই করছেন।

ওয়াসিম আকরাম দাবি করেন, ইমরান খানের এই লড়াই কোন নাম বা ক্ষমতা বা কোন পদের জন্য নয়। এটা তার নিয়তি এবং খেলা এখনো শেষ হয়নি।

আরও পড়ুন : অনাস্থা ভোটে জয়ের আগে বড় জয় পেলেন ইমরান খান

১৯৯২ সালে বিশ্বকাপে জয় পায় পাকিস্তান ক্রিকেট দল। এ জয়ে সেই সময়ের পাকিস্তান দলের খেলোয়াড় ইমরান খানের গুরুত্বপূর্ণ অবদান ছিল। এরপর ১৯৯৬ সালে ইমরান খান রাজনীতির ময়দানে যুক্ত হন। এরপর ক্রমেই হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

১৯৯৬ সালের এপ্রিলে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দল প্রতিষ্ঠা করেন। এরপর ১৯৯৭ সালে দুটি কেন্দ্র থেকে নির্বাচনে অংশ নেন ইমরান খান। তবে দুটি কেন্দ্র থেকেই হেরে যান তিনি। তবে থমকে যাননি তিনি। জয়ের দেখা পান ২০০২ সালের নির্বাচনে। 

গৃহবন্দীও হয়েছেন ইমরান খান, তৎকালীন সেনা প্রধানের প্রতিদ্বন্দ্বিতা করে ২০০৭ সালের ২ অক্টোবর ৮৫ জন পার্লামেন্ট সদস্যদের সঙ্গে পদত্যাগ করেন। তবে নির্বাচনে মোশারফ প্রেসিডেন্ট হয়ে পাকিস্তানে জরুরি অবস্থা জারি করলে হাজতবাসও করেন ইমরান খান।


সর্বশেষ সংবাদ