করোনা টিকা নিয়ে সাড়ে ৮ কোটি টাকা জেতার ‍সুযোগ

মৃত্যু
করোনাভাইরাসের টিকা  © সংগৃহিত

জনগণকে করোনাভাইরাসের টিকা নিতে উদ্বুদ্ধ করতে এবার নতুন পথে হাঁটল যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্য। টিকা গ্রহণকারীদের জন্য পুরস্কার ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। এই পুরস্কারের অর্থ মূল্য ১০ লাখ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় ৮ কোটি ৪৭ লাখ টাকার ওপরে।

ওহাইও অঙ্গরাজ্যের গভর্নর মাইক ডিওয়াইন বুধবার (১২ মে) এক টুইটবার্তায় এ তথ্য জানান।

টুইটবার্তায় তিনি লিখেছেন, তার রাজ্য প্রতি সপ্তাহে একজন টিকা গ্রহণকারীকে ১০ লাখ ডলার করে পুরস্কার দেবে। আগামী পাঁচ সপ্তাহ পর্যন্ত লটারির মাধ্যমে দেওয়া হবে এই পুরস্কার। তবে শর্ত হলো, টিকা গ্রহীতার বয়স ১৮ বছরের বেশি হতে হবে। তবে টিকার এক ডোজ নিলেও এই পুরস্কারের যোগ্য হবেন গ্রহীতা। আরেকটি শর্ত হলো, ওই ব্যক্তিকে ওহাইও অঙ্গরাজ্যের বাসিন্দা হতে হবে।

মাইক ডিওয়াইন বলেন, প্রথম বিজয়ীর নাম ঘোষণা করা হবে ২৬ মে। এরপর প্রতি বুধবার একজন করে বিজয়ী নাম ঘোষণা করা হবে। প্রত্যেক বিজয়ীর পাবেন ১০ লাখ ডলার।

কয়েক সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে টিকা নিতে আসা লোকের সংখ্যা কমছে। ভ্যাকসিন নিয়ে মানুষের দ্বিধার জন্যই এমনটা ঘটছে বলে স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন। এই পটভূমিতে মানুষকে টিকা নিতে উৎসাহিত করার লক্ষ্যে নানা অঙ্গরাজ্যের সরকার নগদ অর্থ ছাড়াও বিয়ার, ডোনাট, নানা ধরনের খেলা দেখার জন্য ফ্রি টিকেট দিচ্ছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ