পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন

পশ্চিমবঙ্গ জয়ের হ্যাটট্রিকের পথে মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়
ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  © ফাইল ফটো

মোট ২৯২ আসনের মধ্যে ২০৭টিতেই এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বেসরকারি হিসেবে পশ্চিমবঙ্গে তৃণমূলকে জয়ী বলা হচ্ছে। তবে আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনের ঘোষণা আসার বাকি।

পশ্চিমবঙ্গের সংবাদপত্র দৈনিক আনন্দবাজার বলছে, কলকাতা জয়ের হ্যাটট্রিকের পথে রয়েছেন মমতা বন্দোপাধ্যায়। রোববার বোট গণনার দিন বিকেল থেকে সন্ধ্যা নাগাদ নিজের আসনে মমতা জিতেছেন বলে জানানো হয়। পরে রাতের শুরুতে ভিন্ন খবর আসে। বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী জিতেছেন। ফল মেনেও নিয়েছেন মমতা। তবে এ নিয়ে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন সঙ্গে সঙ্গেই।

তৃতীয় বারের জন্য ফের মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল। অন্যদিকে এবার বাংলায় ‘ডবল ইঞ্জিন’ সরকার অর্থাৎ জোট সরকার ক্ষমতায় আসবে বলে দাবি করে আসছে বিজেপির গেরুয়া শিবির।

এদিকে মমতার জয়ের খবরে রোববার বিকেলে ভারতের কেন্দ্রীয় কংগ্রেস নেতা ও সাংসদ শশী থারুর টুইট করেছেন, ‘সাম্প্রদায়িকতা এবং অসহিষ্ণুতার বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের এই অসাধারণ জয়ের জন্য তাঁকে অভিনন্দন। বাংলা এবং বিশেষ করে নন্দীগ্রামের ভোটাররা বুঝিয়ে দিয়েছেন, তাঁদের মনের.যোগাযোগ কার সঙ্গে। বাংলায় হেরে বিজেপি বুঝেছে কাদের সঙ্গে লড়তে এসেছিল।’

এ ছাড়া টুইট করে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন, ‘আরও একবার বিধানসভা নির্বাচনে জয়লাভ করার জন্য মমতা দিদি এবং তৃণমূলকে শুভেচ্ছা। আপনাকে আপনার সরকারের পরবর্তী মেয়াদের জন্য শুভকামনা জানাই।’


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ