রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীকে ছেড়ে দিয়েছে পুলিশ

রাহুল ও প্রিয়াঙ্কা
নেতাকর্মীদের সঙ্গে রাহুল ও প্রিয়াঙ্কা  © সংগৃহীত

কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং তার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করার কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে উত্তরপ্রদেশের পুলিশ। বৃহস্পতিবার (০১ অক্টোবর) বিকেলে রাহুলকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় এবং আটক করে পুলিশ।

সম্প্রতি হাথরাসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয় এক তরুণী। পরে ওই তরুণী মারা যায়। এটি নিয়ে ভারতে ব্যাপক বিক্ষোভ শুরু হয়। এর মধ্যে তরুণীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার জন্য দিল্লি থেকে রওনা হয়েছিলেন সাবেক কংগ্রেস প্রধান রাহুল গান্ধী।

তার সঙ্গে ছিলেন বোন প্রিয়াঙ্কা গান্ধী, কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা, লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী প্রমুখ। যদিও হাথরাস থেকে ১৪০ কিলোমিটার দূরে নয়দার কাছেই রাহুলদের রুখে দেয় পুলিশ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সংঘবদ্ধ ধর্ষণের শিকার ওই তরুণীর মৃত্যু হয়। এরপর রাতের আঁধারে উত্তর প্রদেশ পুলিশ ওই তরুণীর মরদেহ দাহ করতে বাধ্য করেছে, এমন একটি খবর ছড়িয়ে পড়লে দেশজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়।

রাহুল-প্রিয়াঙ্কা আগেই ঘোষণা করেছিলেন হাথরসে যাওয়ার কথা। কিন্তু বৃহস্পতিবার উত্তর প্রদেশে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। তারপরও কর্মসূচি বাতিল করেননি কংগ্রেস নেতারা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ