রাশিয়ায় বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ হারালেন চার ভারতীয় শিক্ষার্থী

রাশিয়ায় নদীর পানিতে ডুবে চার ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে
রাশিয়ায় নদীর পানিতে ডুবে চার ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে  © আনন্দবাজারের প্রতীকী ছবি

রাশিয়ায় নদীতে তলিয়ে যাওয়া বন্ধুকে বাঁচাতে গিয়ে প্রাণ হারিয়েছেন চার ভারতীয় শিক্ষার্থী। এর মধ্যে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি দু’জনের খোঁজে তল্লাশি চলছে। তার চার জনই মহারাষ্ট্রের বাসিন্দা। পড়াশোনার জন্য রাশিয়ায়গিয়েছিলেন তারা।

সংবাদমাধ্যমের বরাতে আনন্দবাজার জানিয়েছে, রাশিয়ার নভগোরোড স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনা করতেন চার শিক্ষার্থী। ঘটনার দিন ভলখভ নদীর ধারে হাঁটতে বেরিয়েছিলেন। সময় পেলেই এভাবে একসঙ্গে ঘুরতে বের হতেন। সে সময় আচমকা নদীতে পড়ে যান এক শিক্ষার্থী। 

তাকে বাঁচাতে অন্যেরাও নদীতে ঝাঁপ দেন। কিন্তু তাকে বাঁচাতে পারেননি। এ সময় নদীতে স্রোত থাকায় তলিয়ে যান সবাই। ঘটনাটি নজরে আসতেই স্থানীয় উদ্ধারকারী দল নদীতে নামে। তাদের মধ্যে একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। বাকি চার জন তলিয়ে যান। তাদের মধ্যে দু’জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থী ২৫ লাখ, প্রথম হলেন ৬৭ জন

খবরে বলা হয়েছে, নিহতরা হলেন হর্ষল অন্তরাও, জিশান পিঞ্জারি, জিয়া পিঞ্জারি ও মহম্মদ ইয়াকুব। নিশা ভূপেশ নামে একজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। নিহতদের সবার বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে।

সেন্ট পিটার্সবার্গের ভারতীয় দূতাবাস নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে। রাশিয়া থেকে মরদেহ যাতে দ্রুত ভারতে ফেরত পাঠানো হয়, সে ব্যবস্থা করা হচ্ছে। একই সঙ্গে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

 

সর্বশেষ সংবাদ