সৌদিতে বাংলাদেশিকে হত্যার দায়ে পাঁচজনের শিরশ্ছেদ

বাংলাদেশিকে হত্যার দায়ে সৌদি আরবে পাঁচ পাকিস্তানি নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। হত্যাকারীরা একটি বেসরকারি প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ওই প্রতিষ্ঠানে গার্ড হিসেবে কর্মরত এই বাংলাদেশিকে হত্যা করে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ বুধবার (৬ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে, অভিযুক্ত পাকিস্তানিরা প্রতিষ্ঠানটিতে হামলা চালিয়ে বাংলাদেশিসহ দুই গার্ডকে বেঁধে ফেলেন। এরপর তাদের ওপর নির্যাতন চালান। এতে ওই বাংলাদেশির মৃত্যু হয়।

তদন্তে শেষে হত্যাকাণ্ডের সত্যতা খুঁজে পায় এবং তাদের মৃত্যুদণ্ড দেয় আদালত। যা পরবর্তীতে আপিল আদালত ও সুপ্রিম কোর্টে বহাল থাকে। এরপর মৃত্যুদণ্ড কার্যকরে রাজকীয় ডিক্রি জারি করা হয়। সব আনুষ্ঠানিকতা শেষে গত মঙ্গলবার পবিত্র মক্কা নগরীতে শিরশ্ছেদের মাধ্যমে অভিযুক্তদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

এর আগে সৌদি আরবে (২৭ ফেব্রুয়ারি) ‘সন্ত্রাসবাদের’ অভিযোগে একদিনে সাতজনের শিরশ্ছেদের মাধ্যমে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল। সেদিন যাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে তাদের জাতীয়তা প্রকাশ করা হয়নি।

তবে তাদের নামের বিষয়টি ইঙ্গিত করছে তারা সবাই সৌদির নাগরিক ছিলেন। তারা কোন দল তৈরি করেছিলেন বা কি ধরনের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে যুক্ত হয়েছিলেন সে ব্যাপারেও বিস্তারিত কোনো কিছু জানায়নি তারা।


সর্বশেষ সংবাদ