প্রার্থনা চলাকালীন সময় ফিলিপাইন বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণ, নিহত ৯

প্রার্থনা চলাকালীন সময় ফিলিপাইন বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণ
প্রার্থনা চলাকালীন সময় ফিলিপাইন বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণ  © সংগৃহীত

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের এক বিশ্ববিদ্যালয়ে প্রার্থনা চলাকালে বিস্ফোরণে ৯ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলে মিন্দানাও স্টেট বিশ্ববিদ্যালয়ের শরীর চর্চাকেন্দ্রে ওই প্রার্থনা অনুষ্ঠিত হচ্ছিল। এর আগে ২০১৭ সালে শহরটিতে সরকারি বাহিনী ও জঙ্গি সংগঠন আইএসের সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে পাঁচ মাসব্যাপী সংঘর্ষ হয়। তার ৫ বছর পর ফের এই হামলা হলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, রোববার (৩ ডিসেম্বর) সকালে মারাউই শহরে অবস্থিত মিন্দানাও স্টেট ইউনিভার্সিটির (এমএসইউ) একটি জিমনেশিয়ামে এ হামলার ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।

হাসপাতালে নেওয়া হয়েছে আহতদের

মিন্দানাও স্টেট ইউনিভার্সিটিতে বিস্ফোরণের তদন্ত কর্তৃপক্ষ করছে বলে জানান আঞ্চলিক পুলিশ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল অ্যালান নোবলেজা। তিনি সাংবাদিকদের বলেছেন, ইসলামিক স্টেটপন্থী জঙ্গিরা এই হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। প্রতিশোধ নিতে তারা এই হামলা করে থাকতে পারে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে ধর্মীয় সমাবেশে এ ধরনের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে মিন্দানাও স্টেট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত ক্লাস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মিন্দানাও স্টেট ইউনিভার্সিটি

আরও পড়ুন: কলেজ-বিশ্ববিদ্যালয়ে মোদির প্রতিকৃতিসহ সেলফি পয়েন্ট স্থাপনের নির্দেশ


সর্বশেষ সংবাদ