১৭তম শেষ না হলে ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি নয়

১৭তম শিক্ষক নিবন্ধন
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু না হওয়া পর্যন্ত ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করবে না বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো খবর প্রসঙ্গে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বেশ কয়েকটি গ্রুপে খবর প্রচার করা হয় যে ‘আগামী জুন মাসে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এবং চলতি বছরই ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ’।

আরও পড়ুন: বেতন ছাড়াই ঈদ: নীরবে চোখের জল ফেলছেন শিক্ষকেরা

এ প্রসঙ্গে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী জুন মাসে আয়োজনের পরিকল্পনা করা হলেও বর্তমান পরিস্থিতি অনুযায়ী সেটি সম্ভব হবে বলে মনে হচ্ছে না। কেননা আমরা আমাদের কাজকর্ম করার জন্য যে জায়গা দরকার সেটি এখনো ঠিক করতে পারিনি। জায়গা ঠিক করার পর সেখানে আমাদের সবকিছু নিয়ে যেতে হবে এটি করতে অনেকটা সময় লেগে যাবে।

চলতি বছরে ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ প্রসঙ্গে তিনি আরও বলেন, এ ধরনের খবর আপনারা কোথা থেকে পান সেটি আমার বোধগম্য নয়। আমরা এখনো ১৭তম শিক্ষক নিবন্ধনের কার্যক্রমই শুরু করতে পারিনি। তাহলে ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে কি করব? ১৭তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শুরু না করা পর্যন্ত ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না বলেও জানান তিনি।


x