১৬তম নিবন্ধনের ফল প্রকাশের সময় নিয়ে যা বলছে এনটিআরসিএ

১৬তম নিবন্ধন
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ফটো

'আজ সন্ধ্যায়/রাতে প্রকাশিত হবে ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল'—বৃহস্পতিবার (১৪ অঅক্টোবর) সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে এমন তথ্য ছড়ানো হয়। ফলে দিনভর ব্যাপক উদ্দীপনায় সময় পার করেন চূড়ান্ত ফলের অপেক্ষায় থাকা ২২ হাজারের বেশি প্রার্থী। 

বিষয়টি নিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক সদস্য এবং কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তারাও এই বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এনটিআরসিএর বিদ্যমান আইন অনুযায়ী মৌখিক পরীক্ষা গ্রহণের একমাসের মধ্যে ফল প্রকাশের বাধ্যবাধকতা রয়েছে। সেভাবেই কাজ করে যাচ্ছে তারা। আগামী ২১ অক্টোবর ফল প্রকাশের 'ডেড লাইন' থাকলেও এর আগেই ১৬তম নিবন্ধনের ফল প্রকাশ করবে এনটিআরসিএ।

সূত্র জানায়, ১৬তম নিবন্ধনের ফল প্রায় প্রস্তুত। এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খানের সম্মতি পেলে যেকোনো মুহূর্তে ফল প্রকাশ করা হতে পারে। যদিও আজ বিকেল পর্যন্ত ফল প্রকাশের বিষয়ে কিছুই জানায়নি কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবাইদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজ ফল প্রকাশ করা হবে কিনা সে বিষয়ে কিছু বলতে পারছি না। আগামী সপ্তাহের শুরুতে ফল প্রকাশ করা হতে পারে।

এদিকে এনটিআরসিএর একটি নির্ভরযোগ্য সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, আজ (বৃহস্পতিবার) ফল প্রকাশের কোনো সম্ভাবনা নেই। ফল প্রকাশের নির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। আগামী সপ্তাহের শুরুর দিকে ফল প্রকাশ করা হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের কোনো তারিখ নির্ধারিত হয়নি। ফল প্রকাশ করা হলে আপনারা ওয়েবসাইটে দেখতে পারবেন।

এর আগে ১৬তম নিবন্ধনের ফল প্রকাশের সময় নিয়ে এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছিলেন, আগামী ১৭ অথবা ১৮ অক্টোবর ফল প্রকাশ করা হতে পারে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ মে ১৬তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। ওই বছরেরই ৩০ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার একমাস পর ৩০ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হয়। একই বছরের ১৫ ও ১৬ নভেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষার এক বছর পর ২০২০ সালের ১১ অক্টোবর ফল প্রকাশ করা হয়। এরপর ওই বছরের ২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু করে এনটিআরসি। গত ২১ সেপ্টেম্বর ভাইভা শেষ হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ