সময় লাগবে দুই মাস

পুলিশ ভেরিফিকেশন শেষে শিক্ষক নিয়োগের সুপারিশপত্র দেবে এনটিআরসিএ

গণবিজ্ঞপ্তি
এনটিআরসিএ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সুপারিশ প্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন শেষে সুপারিশের চূড়ান্ত নিয়োগপত্র দেবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আর এজন্য প্রতিষ্ঠানটি দুই মাসের মতো সময় নির্ধারণ করেছে।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএ সচিব এ টি এম মাহবুব-উল করিম জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রাথমিকভাবে সুপারিশ প্রাপ্ত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করা হবে। এরপর চূড়ান্ত নিয়োগের সুপারিশপত্র দেয়া হবে। এছাড়া নির্বাচিত প্রার্থীদের তালিকা এনটিআরসিএর ওয়েবসাইটেও দেয়া হবে।

এনটিআরসিএ সচিব আরও বলেন, পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করতে দুই মাসের মতো সময় লাগবে। এটি যেন নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন করা হয় সেজন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মহোদয়কে অনুরোধ করা হয়েছে। বিষয়টি ইতোমধ্যেই আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছি। পুলিশ ভেরিফিকেশন শেষ হলে আমরা চূড়ান্ত সুপারিশপত্র দেব। এরপর প্রার্থীরা যোগদান করবেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হয়। ৫১ হাজার ৭৬১টি পদে সুপারিশের কথা বলা হলেও সুপারিশ করা হয়েছে ৩৮ হাজার ২৮৬ জনকে।

তবে ৫১ হাজার ৭৬১টি পদে সুপারিশ করার কথা থাকলেও সুপারিশ করা হয়েছে ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীকে। আর আবেদন না পাওয়ায় এবং মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফলাফল দেয়া সম্ভব হয়নি।


মন্তব্য