এনটিআরসিএকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ১৭তম নিবন্ধনের আবেদনবঞ্চিতদের

আবেদনবঞ্চিতদের অবস্থান কর্মসূচি
আবেদনবঞ্চিতদের অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

বয়সসীমা পার হওয়ায় ১৭তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ হয়েও ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ বঞ্চিত হয়েছেন ৭৩৯ জন। বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে আবেদনের সুযোগ দেওয়ার দাবিতে আজ সোমবার থেকে অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা। দাবি আদায়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনকারীরা। 

সোমবার (২৪ জুন) দুপুরে অবস্থান কর্মসূচি শেষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে সকাল ১০টায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শুরু হয়।

অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে আবেদনের সুযোগ বঞ্চিতরা জানান, ২০২০ সালের জানুয়ারি মাসে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রিলি, লিখিত ও মৌখিক পরীক্ষার পর চূড়ান্ত ফল প্রকাশিত হয় গত বছরের ২৮ ডিসেম্বর। এক বছরের কার্যক্রম শেষ করতে প্রায় চার বছর লেগে যায়। এতে ৭৩৯ প্রার্থীর বয়স পার হয়ে যায়। তাই সনদের মেয়াদ তিন বছর থাকা সত্ত্বেও আবেদনের সুযোগ পাননি।

আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক ইউসুফ ইমন বলেন, আমাদের দাবি একটাই, বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে আমাদের আবেদনের সুযোগ করে দিতে হবে। আমরা দাবি আদায়ে এনটিআরসিএকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। এই সময়ের মধ্যে দাবি না মানা হলে আমরা আগামীকাল আমাদের সনদ এনটিআরসিএকে ফিরিয়ে দেব। একই সাথে আমরণ অনশন কর্মসূচি পালন শুরু করব।

এর আগে একই দাবিতে এনটিআরসিএ কার্যালয়ের সামনে ও জাতীয় প্রেস ক্লাবের সামনে একাধিকবার মানববন্ধন ও আমরণ অনশন কর্মসূচি পালন করেন ৩৫ ঊর্ধ্ব প্রার্থীরা। আবেদনের সুযোগ চেয়ে প্রধানমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং এনটিআরসিএ চেয়ারম্যান বরাবর স্মারকলিপিও দেন।


সর্বশেষ সংবাদ